জাহালমের কারাভোগ: হাইকোর্টের রায় স্থগিত

ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

জাহালমের কারাভোগ: হাইকোর্টের রায় স্থগিত

আদালত প্রতিবেদক ৬:২৫ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

জাহালমের কারাভোগ: হাইকোর্টের রায় স্থগিত

অপরাধ না করেও দুদকের মামলায় আসামি জাহালমের তিন বছর জেল খাটা প্রশ্নে হাইকোর্টের জারি করা রুলের শুনানিসহ যাবতীয় কার্যক্রম স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ এসেছে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান। এর ফলে এ-সংক্রান্ত মামলার সব কার্যক্রম স্থগিত থাকবে, তবে জাহালমের জামিনের ক্ষেত্রে এ আদেশ কোনো সমস্যা হবে না বলেও জানিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার বিচারপতি নুরুজ্জামানের চেম্বার জজ আদালত এ আদেশ দিয়েছেন।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, চেম্বার আদালত জাহালমের ঘটনায় হাইকোর্টের জারি করা রুলসহ এ মামলার সমন্ত কার্যক্রম ১৩ মে পর্যন্ত স্থগিত করেছেন। ওই দিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে বিষয়টি শুনানির জন্য রাখা হয়েছে।

উল্লেখ্য, সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির অভিযোগে আবু সালেক নামের এক ব্যক্তির বিরুদ্ধে ৩৩টি মামলা করে দুদক। কিন্তু তদন্ত কর্মকর্তাদের ভুলে সালেকের বদলে তিন বছর ধরে কারাগারে কাটাতে হয় টাঙ্গাইলের জাহালমকে।

গত ৩০ জানুয়ারি প্রথম আলোয় ‘স্যার, আমি জাহালম, সালেক না’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি সেদিন বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কামরুল কাদেরের হাই কোর্ট বেঞ্চের নজরে আনেন আইনজীবী অমিত দাশ গুপ্ত। পরে আদালতের আদেশে ৩ ফেব্রুয়ারি রাতে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান জাহালম।

এমএ