ইলিয়াস আলীর স্ত্রী লুনার প্রার্থিতা স্থগিত

ঢাকা, বুধবার, ২৭ মার্চ ২০১৯ | ১২ চৈত্র ১৪২৫

ইলিয়াস আলীর স্ত্রী লুনার প্রার্থিতা স্থগিত

সিলেট ব্যুরো ৬:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৮

ইলিয়াস আলীর স্ত্রী লুনার প্রার্থিতা স্থগিত

সরকারি চাকরি থেকে অবসরের তিন বছর না হওয়ায় সিলেট-২ আসনে বিএনপি নেতা ‘নিখোঁজ’ এম. ইলিয়াস আলীর স্ত্রী ঐক্যফ্রন্টের প্রার্থী তাহসিনা রুশদীর লুনার প্রার্থিতা স্থগিত করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার দুপুরে ওই আসনে জাতীয় পার্টির বর্তমান এমপি ও মহাজোট প্রার্থী ইয়াহইয়া চৌধুরী এহিয়ার এক রিট আবেদনের প্রেক্ষিতে তার মনোনয়ন স্থগিত করা হয়।

রিট আবেদনে উল্লেখ করা হয়, সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপি প্রার্থী তাহসিনা রুশদীর লুনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ রেজিস্ট্রার ছিলেন।

গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী নির্বাচন করতে হলে তিন বছর আগে চাকরি ছাড়তে হয়। কিন্তু তাহসিনা রুশদীর লুনার চাকরি ছাড়ার তিন বছর সময় পার হয়নি।

এর আগে সংসদ সদস্য এহিয়া এ বিষয়ে নির্বাচন কমিশনে দুই বার আপিল করেছিলেন। কিন্তু নির্বাচন কমিশন এহিয়ার আপিল খারিজ করেন।

বিএনপি প্রার্থী লুনার ব্যক্তিগত সহকারী ও জেলা বিএনপি নেতা ময়নুল ইসলাম স্থগিতাদেশ হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে তারা উচ্চ আদালতে আপিল করবেন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনটি মহাজোটের শরীক জাতীয় পার্টিকে ছেড়ে দেয় আওয়ামী লীগ। বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়া আসনটি থেকে এবারও মহাজোটের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এসবি