তফসিল ঘোষণা না করার দাবি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিরও

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

তফসিল ঘোষণা না করার দাবি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিরও

জ্যেষ্ঠ প্রতিবেদক ১১:২৭ অপরাহ্ণ, নভেম্বর ০৫, ২০১৮

তফসিল ঘোষণা না করার দাবি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিরও

জাতীয় সংলাপ শেষ না হওয়া পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা থেকে বিরত থাকার দাবি জানিয়েছে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়েছে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সোমবার বিকেলে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে গিয়ে এ সংক্রান্ত আবেদনটি প্রাপ্তি জারি শাখায় জমা দেন সংগঠনটির সহ-সভাপতি ড. গোলাম রহমান ভূইয়ার নেতৃত্বে তিন সদস্যের এক প্রতিনিধি দল।

সুপ্রিমকোর্টে আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠন। দেশ একটি কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে। আমরা লক্ষ্য করছি, প্রধানমন্ত্রী বিভিন্ন দল ও জোটের সঙ্গে দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে ও একাদশ সংসদ নির্বাচনের বিষয়ে সংলাপ করছেন। আমরা আশা করছি, জাতীয় সংলাপের মাধ্যমে একাদশ জাতীয় নির্বাচনের একটি স্থায়ী সমাধান আসতে পারে।’

চিঠিতে আরও বলা হয়, ‘এ অবস্থায় জাতীয় সংলাপ শেষ না হওয়া পর্যন্ত একাদশ সংসদ নির্বাচনের তফসিল স্থগিত রাখা ও ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহারের অনুরোধ করছি।’

এর আগে ৩ নভেম্বর সংলাপ শেষ না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশনের (ইসি) কাছে তফসিলের দিনক্ষণ ঘোষণা না করার দাবি জানায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন।

এর একদিন পর (৪ নভেম্বর) ইসি ঘোষণা করে, ৮ নভেম্বর একাদশ জাতীয় নির্বাচনের তফসিল দেওয়া হবে। ইসির এমন সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ৫ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে একই দাবি জানায়।

এইচকে/এআরই