মইনুলের বক্তব্যে নারী সমাজ আহত: অ্যাটর্নি জেনারেল

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ৩০ কার্তিক ১৪২৫

মইনুলের বক্তব্যে নারী সমাজ আহত: অ্যাটর্নি জেনারেল

হাইকোর্ট প্রতিবেদক ৭:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮

মইনুলের বক্তব্যে নারী সমাজ আহত: অ্যাটর্নি জেনারেল

সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে আইনজীবী মইনুল হোসেনের দেয়া বক্তব্যে নারী সমাজ আহত হয়েছে বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সোমবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

মানহানির এক মামলায় হাইকোর্টে মইনুল হোসেন জামিন পাওয়ার পর নিজ কার্যালয়ে বসে গণমাধ্যমের সঙ্গে এ বিষয়ে কথা বলেন তিনি।

মাহবুবে আলম বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে আজকেও একটি মামলার (কুড়িগ্রামে দায়ের করা) শুনানি হয়েছে। উনি মাসুদা ভাট্টি সম্পর্কে যে উক্তি করেছেন, সেই উক্তিতে আমাদের সারা দেশের নারী সমাজ বিক্ষুব্ধ এবং আহত। আমি শুনানিকালে আদালতকে স্পষ্টভাবে বলেছি, উনি একজন নারীকে উদ্দেশ্য করে যে উক্তি করেছেন তাতে সমগ্র নারী সমাজ আহত হয়েছে, বিক্ষুব্ধ হয়েছে।

জামিন শুনানি প্রসঙ্গে অ্যাটর্নি জেনারেল বলেন, শেষ কথা হলো- জামায়াতে ইসলামীর ছাত্রসংগঠন ছাত্রশিবিরের সাথেও তার (মইনুল) যোগাযোগ আছে বলে দম্ভোক্তি করে টেলিভিশনে বক্তব্য দিয়েছেন। মামলার এজাহারে এই কথারও উল্লেখ আছে। যেহেতু জামায়াতে ইসলামীর কোনো রেজিস্ট্রেশন নেই, তাই তার অঙ্গসংগঠন ছাত্রদেরও (ছাত্রশিবির) আইনগত বৈধতা নেই। তারপরও উনি যদি এভাবে বলেন যে, তাদের (জামায়াতে ইসলামী) সাথে যোগাযোগ থাকায় আমি গর্বিত। তাহলে সারা দেশবাসী আহত হয়। আমি এই কথাগুলো আদালতকে বলেছি। তাছাড়াও উনি যদি জামিন চান, তবে তাকে নিম্ন আদালতে গিয়ে জামিন চাইতে হবে। এটা এমন কোনো মামলা নয় যে হাইকোর্ট থেকে জামিন নিতে হবে। যাই হোক, অনেকক্ষণ শুনানি করে আদালত তাকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।

এমএ/এএল/