কুড়িগ্রামের মামলায় মইনুলের জামিন আবেদন

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ৩০ কার্তিক ১৪২৫

কুড়িগ্রামের মামলায় মইনুলের জামিন আবেদন

হাইকোর্ট প্রতিবেদক ১:৪১ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮

কুড়িগ্রামের মামলায় মইনুলের জামিন আবেদন

চরিত্রহীনকাণ্ডে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে দায়ের হওয়া মানহানির মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেছেন তিনি। পাঁচ হাজার কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে করা এই মামলায় সোমবার আগাম জামিন চেয়ে আবেদন করেছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের এই উপদেষ্টা। 

বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে জামিন আবেদনটির শুনানি হতে পারে।

আদালতে ব্যারিস্টার মইনুলের পক্ষে জামিন আবেদনের শুনানি করবেন আইনজীবী জয়নুল আবেদীন।

গতকাল রোববার কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল কোর্টে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে পাঁচ হাজার কোটি টাকার এ মানহানির মামলা দায়ের করা হয়। জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী মাকসুদা বেগম বেবি বাদী হয়ে দণ্ডবিধির ৫০৪, ৫০৫ ও ৫০৯ ধারায় মামলাটি করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে সমন জারি করে। সমনে মইনুল হোসেনকে আগামী ২২ নভেম্বর আমলি আদালতে হাজির হওয়ার আদেশ দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর ৭১ টিভির ‘একাত্তর জার্নাল' টকশো-তে ব্যারিস্টার মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ করে অবমাননাকর বক্তব্য রাখেন, যা সমগ্র নারী সমাজের সম্মান ও মর্যাদা ক্ষুণ্ন করেছে- এমন অভিযোগে কুড়িগ্রামে মামলাটি করা হয়। এতে অভিযোগ করা হয়, তার বক্তব্য মানহানিকর। তাই এ মামলায় পাঁচ হাজার কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

এর আগে ব্যারিস্টার মইনুলের একই বক্তব্যকে কেন্দ্র করে গত ২১ অক্টোবর ঢাকায় এবং জামালপুরে ক্ষতিপূরণ চেয়ে পৃথক দুটি মামলা হয়। ওই দুই মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেন।

এমএ/আরপি