খালেদার জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের শুনানি রোববার

ঢাকা, ২৫ জুন, ২০১৯ | 2 0 1

খালেদার জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের শুনানি রোববার

হাইকোর্ট প্রতিবেদক ৪:৫০ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮

খালেদার জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের শুনানি রোববার

কুমিল্লায় নাশকতা অভিযোগের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জামিন চেয়ে করা আবেদনের ওপর রাষ্ট্রপক্ষের শুনানির জন্য আগামী রোববার দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বিচারপতি এ কে এম আসাদুজ্জামান এবং বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশীর আহমেদ। আর খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী কায়সার কামাল।

২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতিকারীদের বাস পোড়ানোর ঘটনায় মামলা করা হয়।

২০১৭ সালের ২ মার্চ ওই মামলায় বিশেষ ক্ষমতা আইনে অভিযোগপত্র দাখিল করা হয়। পরে এ মামলায় গত ১৩ সেপ্টেম্বর বিচারিক আদালত খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেন।

পরে বিচারিক আদালতের আদেশের বিরুদ্ধে গত ২ অক্টোবর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য কায়সার কামাল জামিন চেয়ে আপিল আবেদন করেন।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। সেদিন থেকে কারা ভোগ করছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

এমএ/এসবি

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও