কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুমা রিমান্ডে

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫

কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুমা রিমান্ডে

আদালত প্রতিবেদক ৭:৪৭ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮

কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুমা রিমান্ডে

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় দুই ছাত্রের মৃত্যু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক লুৎফুন্নাহার লুমার তিন দিনের রিমান্ড মঞ্জর করেছেন আদালত।

বৃহস্পতিবার মহানগর হাকিম গাজী কামরুল ইসলাম রিমান্ডের এ আদেশ দেন। এর আগে পুলিশ রাজধানীর রমনা থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

অপরদিকে লুমার আইনজীবী জায়েদুর রহমান রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম জামিনের আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার ভোরে ডিএমপির তদন্ত টিম ও বেলকুচি থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে সিরাজগঞ্জের বেলকুচি যমুনা নদীর দুর্গম চরাঞ্চল ক্ষিদ্র চাপড়ির চর থেকে লুমাকে গ্রেফতার করে। গ্রেফতার লুৎফুন্নাহার লুমা গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলার বাঐখোলা গ্রামের আব্দুল কুদ্দুছের মেয়ে এবং কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক।

মামলার এজাহারে বলা হয়, উল্লিখিত আসামি ফেসবুক আইডি নেম : Luma Sarker-এর পরিচালনাকারী হলো লুৎফুন্নাহার লুমা ওরফে নীলা ওরফে লুমা সরকার। আসামির টাইম লাইনে পোস্ট করা অশ্রাব্য স্ট্যাটাস দেখে যে কেউ নীতিভ্রষ্ট হতে পারে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। গোপন তদন্তে লুমা অনেক সক্রিয়ভাবে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত আছে বলে জানতে পেরেছে পুলিশ। লুমার কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা

হয়েছে।

গত ২৯ জুলাই ঢাকার এয়ারপোর্ট রোডে দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় স্কুল-কলেজের কোমলমতি ছেলে-মেয়েরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে। ওই আন্দোলনকে কেন্দ্র করে রাজনৈতিক ফায়দা লুটের জন্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত বিভিন্ন উসকানিমূলক লেখা/ পোস্ট/ফটো/ভিডিওর মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অপচেষ্টা করে।

এমআই/এএল/