জনি নিখোঁজের ঘটনায় ৩ পুলিশের বিষয়ে ব্যবস্থার নির্দেশ

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ | ১ ভাদ্র ১৪২৫

জনি নিখোঁজের ঘটনায় ৩ পুলিশের বিষয়ে ব্যবস্থার নির্দেশ

হাইকোর্ট প্রতিবেদক ৫:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৮

print
জনি নিখোঁজের ঘটনায় ৩ পুলিশের বিষয়ে ব্যবস্থার নির্দেশ

সাতক্ষীরার হোমিও চিকিৎসক জনি নিখোঁজের ঘটনায় তিন পুলিশ কর্মকর্তার বিষয়ে ব্যবস্থার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পুলিশ মহাপরিদর্শকে (আইজিপি) তাদের বিষয়ে বিভাগীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

জেলার সদর উপজেলার শেখ মোখলেসুর রহমান জনি নিখোঁজের ঘটনায় মঙ্গলবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর যুগ্ম-বেঞ্চ এই আদেশ দেন।

ওই ঘটনায় সংশ্লিষ্ট থানাকে সাধারণ ডায়েরি (জিডি) নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলেও ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

ওই ঘটনায় থানায় মামলা বা জিডি না নেয়ায় জেলার সদর থানার পুলিশ দায়িত্ব পালনে চরম অদক্ষতা ও অবহেলা দেখিয়েছে বলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) অনুসন্ধান প্রতিবেদনে বলা হয়েছে। পিবিআইয়ের প্রতিবেদন আদালতে উপস্থানের পর আজ এই আদেশ দেন হাইকোর্ট।

নিখোঁজের ঘটনা পিবিআইয়ের মাধ্যমে তদন্ত করতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। ২০১৬ সালের ৪ আগস্ট ‘নিখোঁজ’ হন হোমিও চিকিৎসক জনি।

প্রতিবেদনে বলা হয়, সাতক্ষীরা জেলার সদর থানা পুলিশের তৎকালীন ওসি মো. এমদাদুল হক শেখ ও এসআই হিমেল এবং পরবর্তীকালে ওসি ফিরোজ হোসেন মোল্লাসহ অন্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন না করায় নিখোঁজ হওয়ার ঘটনা উদ্ঘাটিত হয়নি।

এমএ/এমএসআই

 
.


আলোচিত সংবাদ