শিক্ষামন্ত্রীর পিওসহ গ্রেফতার ২জনের বিরুদ্ধে তদন্ত শুরু

ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | ৩১ শ্রাবণ ১৪২৫

শিক্ষামন্ত্রীর পিওসহ গ্রেফতার ২জনের বিরুদ্ধে তদন্ত শুরু

পরিবর্তন প্রতিবেদক ১২:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৮

print
শিক্ষামন্ত্রীর পিওসহ গ্রেফতার ২জনের বিরুদ্ধে তদন্ত শুরু

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, শিক্ষামন্ত্রণালের দুইজন কর্মচারীকে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে, এ তথ্য জেনেছি। আমরা তাদের বিরুদ্ধে অলরেডি তদন্ত শুরু করেছি।

মঙ্গলবার বেলা ১১ টায় দুর্নীতি দমন কমিশন ও কাইট বাংলাদেশ লি. এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, আমাদের শুধু শিক্ষামন্ত্রণাল নয়, সরকারি থেকে শুরু করে বেসরকারি প্রতিষ্ঠান পর্যন্ত দুদকের কার্যক্রম বিস্তৃত। আমরা যেখানেই অবৈধ সম্পদ বা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য পাবো, তা নিয়ে আমরা কাজ করবো।

তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ব্যাংকিং খাতে সুশাসন বর্তমানে বিরাজ করছে। যে জালিয়াতির তদন্তগুলো করছে, সবগুলো ২০১৭ সালের আগে। ২০১৭ সালে ব্যাংকিং খাতে বড় ধরনের জোন জালিয়াতির ঘটনা আমার চোখে পড়েনি। দুদকের তদন্তের কারণে ব্যাংকিং খাতে জালিয়াতি কমেছে।

উল্লেখ্য, শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেন ও শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ।

এরআগে গত ২১ জানুয়ারি রাতে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) মাসুদুর রহমান তাদের গ্রেফতারের কথা জানান।

তিনি বলেন, গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের একটি দল রাজধানীর গুলশান ও বসিলা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

এদের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের রিসিভ ও ডেসপাস শাখার উচ্চমান সহকারী মো. নাসির উদ্দিনকে ১ লাখ ৩০ হাজার টাকাসহ গ্রেফতার করা হয়।

টিএটি/এসবি

 
.


আলোচিত সংবাদ