নতুন হুইল চেয়ার পেলো সেই অদম্য লিতুন

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

নতুন হুইল চেয়ার পেলো সেই অদম্য লিতুন

যশোর ব্যুরো ৯:১৮ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯

নতুন হুইল চেয়ার পেলো সেই অদম্য লিতুন

নতুন হুইল চেয়ার পেলো যশোরের মণিরামপুরের সেই অদম্য মেধাবী লিতুন জিরা। সোমবার মণিরামপুরের খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তাকে হুইল চেয়ার হস্তান্তর করা হয়।

জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনা আফরিন, মণিরামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান স্কুলে গিয়ে লিতুন জিরার হাতে হুইল চেয়ারটি তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন লিতুন জিরার বাবা হাবিবুর রহমান, মা জাহানারা বেগম, সহকারী শিক্ষা কর্মকর্তা বাবলুর রহমান, প্রধান শিক্ষক সাজেদা খাতুন, রমা মজুমদার প্রমুখ।

রোববার (১৭ নভেম্বর) শুরু হওয়া প্রাথমিক সমাপনী পরীক্ষার প্রথমদিনে লিতুন জিরাকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। সংবাদে লিতুনের বাবা জানিয়েছিলেন, তার ব্যবহৃত হুইল চেয়ারটি পুরাতন। একটি নতুন হুইল চেয়ার দরকার। সংবাদ প্রকাশের পর সাড়া দিয়েছেন যশোর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনা আফরিন। তিনি লিতুনের জন্য একটি হুইল চেয়ারের ব্যবস্থা করেন।

এদিকে অবশেষে দীর্ঘ প্রতিক্ষার পর হাত-পা ছাড়াই জন্ম নেয়া লিতুন জিরা নতুন হুইল চেয়ার পেয়ে বেজায় খুশি। মণিরামপুর উপজেলার শেখপাড়া খানপুর গ্রামের হাবিবুর রহমানের মেয়ে লিতুন জিরাকে বছর সাতেক আগে একটি হুইল চেয়ার দেয়া হয়। এতেই স্কুলে আসা যাওয়া করতো। কিন্তু তা নষ্ট হওয়ায় চলাফেরায় বেশ কষ্ট হচ্ছিল লিতুন জিরার। নতুন হুইল চেয়ার পেয়ে লিতুন জিরা ও তার বাবা-মা সাংবাদিকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বাবা হাবিবুর রহমান ১৭ বছর কলেজে চাকরি করলেও আজও তা এমপিওভুক্ত হয়নি। সামান্য জমি আবাদ করেই চলে সংসার। এমনিতে তার জন্য বা-মাকে বেশি কষ্ট করতে হয়। তার ওপর অভাবের সংসারে নতুন হুইল চেয়ার বাবার কাছে আব্দার করাই ছিলো লিতুন জিরার জন্য কষ্টের।

এইচআর

 

খুলনা: আরও পড়ুন

আরও