নতুন সড়ক আইন কার্যকরের প্রতিবাদে চুয়াডাঙ্গায় ধর্মঘট

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

নতুন সড়ক আইন কার্যকরের প্রতিবাদে চুয়াডাঙ্গায় ধর্মঘট

চুয়াডাঙ্গা প্রতিনিধি ৫:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯

নতুন সড়ক আইন কার্যকরের প্রতিবাদে চুয়াডাঙ্গায় ধর্মঘট

নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের প্রতিবাদে চুয়াডাঙ্গাতে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা।

পূর্ব ঘোষণা ছাড়াই সোমবার দুপুর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট কর্মসূচি পালন করছেন তারা। হঠাৎ এ ধর্মঘটের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ ও দূরপাল্লার যাত্রীরা।

শ্রমিকরা জানান, নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের প্রতিবাদে যশোর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, মাগুরা, নড়াইল, ঝিনাইদহ, মেহেরপুর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গার পরিবহন শ্রমিকরা সকাল থেকে স্বেচ্ছায় কর্মবিরতি পালন করছেন।

এতে করে সকাল থেকে অসংখ্য সাধারণ যাত্রীরা টার্মিনাল, বাসস্ট্যান্ড ও কাউন্টারগুলোতে এসে দীর্ঘ সময় অপেক্ষা করে ফিরে যাচ্ছেন।

জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম বলেন, ‘শ্রমিকরা কাউকে ইচ্ছা করে হত্যা করে না। অনিচ্ছাকৃত দুর্ঘটনার জন্য নতুন সড়ক আইনে তাদের ঘাতক বলা হচ্ছে। নতুন আইনের অনেক ধারার ব্যাপারে শ্রমিকদের আপত্তি রয়েছে। সেগুলো বিবেচনায় নিয়ে সংশোধন করতে হবে।’

তিনি জানান, ‘সরকার সমাধানের কোনো উদ্যোগ না নেয়ায় তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছে। ধর্মঘট চলতে পারে অনির্দিষ্টকালের জন্য।’

এছাড়া প্রাইভেটকার, মাইক্রোবাস, ইজিবাইক, নসিমন-করিমন ছাড়াও ছোট যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে সড়কে কমেছে মোটরসাইকেল চলাচলের সংখ্যাও।

এইচআর

 

খুলনা: আরও পড়ুন

আরও