সাতক্ষীরায় ২০০ সাইক্লোন শেল্টার নির্মাণের প্রস্তাব

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

সাতক্ষীরায় ২০০ সাইক্লোন শেল্টার নির্মাণের প্রস্তাব

সাতক্ষীরা প্রতিনিধি ১১:২৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১২, ২০১৯

সাতক্ষীরায় ২০০ সাইক্লোন শেল্টার নির্মাণের প্রস্তাব

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরায় ত্রাণ নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না জানিয়ে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন, উপকূলীয় এই জেলায় ২০০ সাইক্লোন শেল্টার নির্মাণের প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। একই সাথে জেলায় একাধিক মুজিব কিল্লা গড়ে তোলা হবে।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা সার্কিট হাউজে ঘূর্ণিঝড় বুলবুল পরবর্তী প্রেস কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, প্রকৃত ক্ষতিগ্রস্তরা যাতে সহায়তা পায়, সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করা হবে।

তিনি বলেন, সুন্দরবন আমাদের রক্ষায় মায়ের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। ঠিক যেমনটি আমাদের প্রধানমন্ত্রী। তিনি নির্দেশ দিয়েছিলেন দুর্যোগকালীন একটি মানুষও যাতে নিরাপদ আশ্রয় কেন্দ্রের বাইরে না থাকে।

প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক জানান, ইতোমধ্যে সাতক্ষীরার ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ৩০ লাখ টাকা ও ১ হাজার বান্ডিল টিম বরাদ্দ পাওয়া গেছে।

এদিকে আজ মঙ্গলবার খুলনা বিভাগীয় কমিশনার ড. আনোয়ার হোসেন হাওলাদার ঘূর্ণিঝড় উপদ্রুত এলাকা পরিদর্শন করবেন। এসময় তিনি ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করবেন।

প্রেস কনফারেন্সে অন্যান্যদের মধ্যে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ছাদেকুর রহমান, স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকত, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা প্রশান্ত কুমার রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

এসবি

 

খুলনা: আরও পড়ুন

আরও