বশেমুরবিপ্রবিতে ভর্তিচ্ছুদের পাশে হৃদয়ে বঙ্গবন্ধু ক্লাব

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বশেমুরবিপ্রবিতে ভর্তিচ্ছুদের পাশে হৃদয়ে বঙ্গবন্ধু ক্লাব

মোঃ রাশিদুল ইসলাম(রাশেদ)বশেমুরবিপ্রবি প্রতিনিধি: ১১:১২ পূর্বাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

বশেমুরবিপ্রবিতে ভর্তিচ্ছুদের পাশে হৃদয়ে বঙ্গবন্ধু ক্লাব

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের  ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে হৃদয়ে বঙ্গবন্ধু ক্লাব ।

দূরদূরান্ত থেকে আসা  ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের নিরাপত্তার সহিত ফ্রি আবাসন ও খাওয়ার ব্যবস্থা করছে জাতির পিতার নামে গঠিত এ সেচ্ছাসেবী সংগঠনটি।

শুক্রবার ও শনিবার যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) (২০১৯-২০২০) শিক্ষাবর্ষের ২য় পর্বের ভর্তি পরীক্ষা উপলক্ষে এ পর্যন্ত প্রায় শতাধিক শিক্ষার্থী এ সেবার আওতায় রয়েছেন ।

এছাড়াও রাতে দেশের বিভিন্ন জায়গা থেকে শিক্ষার্থীরা আসবেন বলে আশা করছেন সংগঠনটির সদস্যগণ ।

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনটির সদস্য  বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবিদ বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা  শিক্ষার্থীরা আমাদের মেহমান । তাদের  যথাযথ সেবা করা ও নিরাপত্তা প্রদান করাই আমাদের প্রধান কর্তব্য। আমরা আমাদের সাধ্যানুযায়ী চেষ্টা করব তাদের সার্বিক সহযোগিতা করার।

হৃদয়ে বঙ্গবন্ধু ক্লাব ২০১৮ সালে( ২০১৭-১৮) শিক্ষাবর্ষের গোপালগঞ্জের স্থানীয় শিক্ষার্থীদের নিয়ে প্রতিষ্ঠিত হয় ৷ সেই বছর থেকেই ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিভিন্ন সহযোগিতাসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনা করে আসছে ।

এ ব্যাপারে সার্বিক এবং আর্থিক সহযোগিতা করছেন গোপালগঞ্জের স্থানীয় কিছু শিক্ষক এবং কর্মরত চাকুরীজীবীরা ৷

উল্লেখ্য, এর আগে গত শুক্র এবং শনিবারের ১ম এবং ২য় ধাপের পরীক্ষায় প্রায় ১৫০০ জনের অধিক ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা করেছিলো এ শিক্ষার্থীরা ৷ এ পর্বে প্রায়  ৫০০০ এর অধিক ছেলে এবং মেয়ে শিক্ষার্থীদের রাখার ব্যবস্থা করা হয়েছে ৷

আরই/এফএ

 

খুলনা: আরও পড়ুন

আরও