সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

ঢাকা, শনিবার, ৯ নভেম্বর ২০১৯ | ২৪ কার্তিক ১৪২৬

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

খুলনা ব্যুরো ১০:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৯

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু বাহিনী আমিনুর বাহিনীর প্রধান আমিনুর ও তার সেকেন্ড ইন কমান্ড রফিকসহ ৪ জন নিহত হয়েছেন।

মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে কয়রা উপজেলার সুন্দরবনের কয়রাখালী নামক স্থানে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এসময় র‌্যাবের সৈনিক সৌরভ ও সেপাহী নাহিদ আহত হয়েছেন।

ঘটনাস্থান থেকে র‌্যাব তিনটি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে।

র‌্যাব-৬ এর ভারপ্রাপ্ত স্পেশাল কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. তোফাজ্জল হোসেন জানান, র‌্যাব সদস্যরা খবর পায় জলদস্যু আমিনুর বাহিনীর সদস্যরা সুন্দরবনের শিবসা নদীর কয়রাখালী নামক স্থানে কয়েকটি নৌকায় অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ নিয়ে অবস্থান করছে।

তিনি জানান, ভোর সাড়ে ৫টার দিকে র‌্যাবের একটি টিম সেখানে অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা সুন্দরবনের জঙ্গলের মধ্যে ঢুকে সশস্ত্র অবস্থান নেয়। র‌্যাব সদস্যরা তাদের ধাওয়া করলে তারা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। একপর্যায়ে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে চার জলদস্যু নিহত ও র‌্যাবের এক সৈনিক ও সিপাহী আহত হয়।

তিনি জানান, পরে স্থানীয়রা নিহত চার জলদস্যুর মধ্যে আমিনুর বাহিনীর প্রধান আমিনুর, তার সেকেন্ড ইন কমান্ড রফিক ও জলদস্যু বাহিনীর সদস্য শ্রীমণি সাহার পরিচয় শনাক্ত করতে সক্ষম হয়। বাকি একজনের পরিচয় জানা যায়নি। তার পরিচয় শনাক্তের চেষ্টা করা হচ্ছে।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, ঘটনাস্থল থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। মরদেহ কয়রা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেওয়া হয়েছে।

এসবি

 

খুলনা: আরও পড়ুন

আরও