ঝিনাইদহে দুই উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ঝিনাইদহে দুই উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী

ঝিনাইদহ প্রতিনিধি ১১:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯

ঝিনাইদহে দুই উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী

ঝিনাইদহের মহেশপুর ও কোটচাদপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী হয়েছে।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার রোকুনুজ্জামান এ ফলাফল ঘোষণা করেন।

কোটচাঁদপুর উপজেলাতে ৫৩ টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্টিত হয়। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী শরিফুন্নেছা মিকি ২৪৪৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটততম প্রতিদ্বন্দী বিএনপি মনোনিত ধানের শীষ প্রতীকের প্রার্থী আব্দুর রাজ্জাক (ভোট বর্জনের ঘোষণা দিয়েছিলেন) পেয়েছেন ৩৫৫২ ভোট। এ উপজেলাতে ভোট সংগ্রহের পরিমাণ ছিল ২৭%।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত ফারুক হোসেন রিয়াজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের সাদিয়া আখতার পিংকী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

কোটচাঁদপুর নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ নির্বাচনে মোট ভোট পড়েছে ২৭%। এ উপজেলায় ইভিএম-এ ভোট অনুষ্ঠিত হয়েছে।

মহেশপুর উপজেলাতে ১১৩ টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী মইজুদ্দিন হামিদ ৫৭২০৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপি মনোনিত ধানের শীষ প্রতীকের শাহজামান মোহন (ভোট বর্জনের ঘোষণা দিয়েছিলেন) পেয়েছেন ১৫৪২৪ ভোট। এ উপজেলাতে ভোট সংগ্রহের পরিমাণ ছিল ২৯%।

এছাড়া ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ আজাদুল ইসলাম আজা টিউবয়েল মার্কায় ভোট পেয়েছেন ২৩৫০০। তার নিকটতম প্রতিদন্দ্বী প্রার্থী মুকুল গাজী চশমা মার্কায় ভোট পেয়েছেন ১৯০০০ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছাঃ হাসিনা খাতুন হাঁস মার্কায় ভোট পেয়েছেন ২৯০০০। তার নিকটতম প্রতিদন্ধী প্রার্থী শামীমা সুলতানা শিউলী ফুটবল মার্কায় ভোট পেয়েছেন ১৫০০০।

এআরই

 

খুলনা: আরও পড়ুন

আরও