নড়াইলে প্রনব মুখার্জীর স্ত্রীর জন্মবার্ষিকী পালন

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

নড়াইলে প্রনব মুখার্জীর স্ত্রীর জন্মবার্ষিকী পালন

নড়াইল প্রতিনিধি ৬:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

নড়াইলে প্রনব মুখার্জীর স্ত্রীর জন্মবার্ষিকী পালন

নড়াইলের মেয়ে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রনব মুখার্জীর স্ত্রী শুভ্রা মুখার্জীর ৭৯তম জন্ম বার্ষিকী উপলক্ষে নড়াইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

মঙ্গলবার সদর উপজেলার তুলারাপুর আশার আলো মহাবিদ্যালয়ের সভাকক্ষে আশার আলো কলেজের আয়োজনে এ উপলক্ষে আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।



তুলারামপুর আশার আলো মহাবিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. গোলাম নবীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ মো. রওশন আলম খান, শুভ্রা মুখার্জীর মামাতো ভাই কার্ত্তিক ঘোষ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. তরিকুল ইসলাম উজ্জ্বল, সাধারণ সম্পাদক এসএম পলাশ প্রমুখ।

অনুষ্ঠানে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, শুভ্রা মুখার্জীর আত্মীয় স্বজন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে শুভ্রা মূখার্জী প্রি-ক্যাডেট স্কুলের উদ্যোগে আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর স্ত্রী শুভ্রা মুখার্জীর ১৯৪৭ সালের ১৭ সেপ্টেম্বর নড়াইল সদর উপজেলার চিত্রা পাড়ের ভদ্রবিলা গ্রামে জন্মগ্রহণ করেন। শৈশবকালে তুলারামপুর গ্রামে মামাবাড়ি থেকে চাচঁড়া প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেন এবং ১৯৫৫ সালে ভারতে চলে যান। সেখান থেকেই প্রণব মুখার্জীর সঙ্গে তার বিয়ে হয়। ২০১৫ সালের ১৮ আগস্ট ভারতের আর্মি হসপিটাল (রিসার্চ অ্যান্ড রেফারেল) হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন শুভ্রা মুখার্জী।

এমএইচ

 

খুলনা: আরও পড়ুন

আরও