‘ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ কর্মসূচি শুরু

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

‘ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ কর্মসূচি শুরু

সাতক্ষীরা প্রতিনিধি ৫:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

‘ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ কর্মসূচি শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পরিষ্কার-পরিচ্ছন্ন তিলোত্তমা সাতক্ষীরা গড়ার প্রত্যয়ে সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে ‘ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ কর্মসূচি।

মঙ্গলবার এই কর্মসূচির অধীনে শহরের খুলনা রোড মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে নিউ মার্কেট মোড়ে গিয়ে শেষ হয়।

সেখানে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রধান অতিথি হিসেবে 'ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা' কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় আরও বক্তব্য রাখেন সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার প্রমুখ।

বক্তারা বলেন, সকলে ঐক্যবদ্ধ হয়ে 'ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা' কর্মসূচি বাস্তবায়ন করতে হবে। এজন্য অনেকে কষ্ট পাবে, ব্যথিত হবে, দুঃখ পাবে। আবার অনেকে আনন্দিতও হবে। সবকিছু ছাপিয়ে এই উদ্যোগ বাস্তবায়ন করতে হবে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, এই কর্মসূচির আওতায় গোটা সাতক্ষীরা জেলাকে ঝকঝকে নান্দনিকরূপে গড়ে তুলতে মাস্টার প্ল্যান করা হয়েছে। এর মধ্যে রয়েছে, রাস্তার দুইপাশ পরিষ্কার, ডাস্টবিন নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি অফিস প্রাঙ্গণ পরিষ্কার, প্রাণসায়র খালের দুই পাশ, পৌরসভা এলাকার জন্য ড্রেনেজ ব্যবস্থার আধুনিকায়ন, পাবলিক টয়লেট নির্মাণ ও ব্যবহারে উদ্বুদ্ধকরণসহ বিভিন্ন কর্মসূচি।

এই কর্মসূচি চলবে ২০২০ সালের ১৭ মার্চ পর্যন্ত।

ইকে/পিএসএস

 

খুলনা: আরও পড়ুন

আরও