‘শিক্ষাখাতে বর্তমান সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে’

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

‘শিক্ষাখাতে বর্তমান সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে’

চুয়াডাঙ্গা প্রতিনিধি: ২:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

‘শিক্ষাখাতে বর্তমান সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে’

বর্তমান সরকার শিক্ষাখাতে সব চেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। চুয়াডাঙ্গা জেলাও এর ব্যতিক্রম নয়। গত ১০ বছরে চুয়াডাঙ্গা জেলাতে উল্লেখ সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত হয়েছে বলে জানিয়েছে চুয়াডাঙ্গা-১ আসনের সাংসদ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

মঙ্গলবার সকালে চুয়াডাঙ্গা শহরের শ্মশানপাড়ার মতিয়ার রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিগত যে কোন সময়ের চেয়ে বর্তমানে শিক্ষকদেরও নানা ধরণের সুযোগ সুবিধা বৃদ্ধি করা হয়েছে। ঝড়ে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে সরকার বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে।

এসময় উপস্থিত শিক্ষকদের শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের পাঠদানে আরও মনোযোগী হওয়ার আহ্বান জানান আওয়ামীলীগের প্রবীন এ নেতা।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি জিনারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, চুয়াডাঙ্গা সদর উপজেলার এলজিইডি প্রকৌশলী আরিফুদ্দৌলা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হাসান, প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পৌর কাউন্সিলর জাহাঙ্গীর আলম মালিক খোকন ও স্কুলের প্রধান শিক্ষন মারুফা আক্তার।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি নব নির্মিত ভবনের ফলক উম্মোচন করে বিদ্যালয়টির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন ও চুয়াডাঙ্গা এলজিইডির তত্বাবধায়নে মতিয়ার রহমান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত এ ভবনের ব্যয় হয়েছে ৭৭ লাখ টাকা।

এএস/জেডএস/

 

খুলনা: আরও পড়ুন

আরও