ঝিনাইদহে ধানবীজ চুরি, ৩ কর্মকর্তা বরখাস্ত

ঢাকা, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ঝিনাইদহে ধানবীজ চুরি, ৩ কর্মকর্তা বরখাস্ত

ঝিনাইদহ প্রতিনিধি ৮:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৯

ঝিনাইদহে ধানবীজ চুরি, ৩ কর্মকর্তা বরখাস্ত

অসৎ উদ্দেশ্য ও বিধি বর্হিভূতভাবে প্রায় ৩ কোটি টাকার ১২৯ মেট্রিক টন ধান বীজ ঝিনাইদহের মহশেপুর উপজেলার দত্তনগর কৃষি খামার থেকে চুরি করে পাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন উপ-পরিচালককে শাস্তিমুলক বদলিসহ সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন, দত্তনগর কৃষি খামারের গোকুলনগর ইউনিটের উপ-পরিচালক তপন কুমার সাহা, করিঞ্চা খামারের উপ-পরিচালক ইন্দ্রজিৎ চন্দ্র শীল ও পাথিলা কৃষি খামারের উপ-পরিচালক আক্তারুজ্জামান তালুকদার।

একই সাথে যশোর বীজ প্রক্রিয়াজাত কেন্দ্রের উপ-পরিচালক মো. আমিন উল্যাকেও বরখাস্ত করে চিঠি দেওয়া হয়েছে। বিএডিসির সচিব আব্দুল লতিফ মোল্লা সোমবার বিকালে এক চিঠিতে এই আদেশ দেন। বিএডিসির ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, ঝিনাইদহের মহেশপুর উপজেলার দত্তনগর গোকুলনগর, পাথিলা ও করিঞ্চা বীজ উৎপাদন খামার থেকে কৌশলে প্রায় ৩ কোটি টাকার ১২৯.২২ মেট্রিক টন ধান চুরি করে বিক্রির জন্য যশোর বীজ বিক্রয় কেন্দ্রে পাঠানো হলে, ধরা পড়ে যান ওই তিন উপ-পরিচালক।

বিষয়টি তদন্ত করতে এসে সত্যতা পান বিএডিসির তদন্ত কর্মকর্তারা। প্রতি বছর চাহিদা বা বরাদ্দপত্রের এভাবে কোটি কোটি টাকার ধান বীজ পাচার করা হয় বলে খামারের সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানায়।     

এসএএস/পিএসএস

 

খুলনা: আরও পড়ুন

আরও