স্বামীর প্রতারণায় দুই সন্তান নিয়ে পথে বসেছেন প্রতিবন্ধী মাহফুজা

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

স্বামীর প্রতারণায় দুই সন্তান নিয়ে পথে বসেছেন প্রতিবন্ধী মাহফুজা

যশোর ব্যুরো ৮:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

স্বামীর প্রতারণায় দুই সন্তান নিয়ে পথে বসেছেন প্রতিবন্ধী মাহফুজা

বাক-শ্রবণ প্রতিবন্ধী মাহফুজা খাতুন। বিয়ের সময় বাবা চার শতক জমিতে পাকা ঘর করে দেন।  ওই জমিতে স্বামী-দুই সন্তান নিয়ে সুখেই ছিলেন তিনি। কিন্তু প্রতিবন্ধী ভাতা বৃদ্ধির কথা বলে রেজিস্ট্রি অফিসে নিয়ে মাহফুজার বাবার দেওয়া সেই জমি বিক্রি করে দিয়েছেন স্বামী আবুল হোসেন। জমির নতুন মালিক প্রতিবন্ধী পরিবারটিকে উচ্ছেদের তাগিদ দিচ্ছে। স্বামীর প্রতারণায় দুই সন্তান নিয়ে পথে বসেছেন মাহফুজা খাতুন। তার বাড়ি যশোরের বাঘারপাড়া উপজেলার পুকুরিয়া গ্রামে। সোমবার বেলা ১২টার দিকে প্রেসক্লাব যশোর মিলনায়তনে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়।

লিখিত বক্তব্য পাঠ করেন জেলা প্রতিবন্ধী কল্যাণ সমিতির সমন্বয়কারী ইউসুফ আলী। তিনি অভিযোগ করেন, মাহফুজা খাতুন একজন বাক-শ্রবণ প্রতিবন্ধী। তারা বাবা আব্দুস সামাদ মোল্ল্যা পুকুরিয়া গ্রামে চার শতক জমিতে চার কক্ষের একটি পাকাঘর করে তাকে আবুল হোসেনের সাথে বিয়ে দেন। জমিটি মাহফুজা খাতুনের নামে রেজিস্ট্রি করে দেন। দুই সন্তান ও স্বামীকে নিয়ে বেশ ভালভাবে সংসার করছিলেন। হঠাৎ তার স্বামী প্রতিবন্ধী ভাতার কাডের্র টাকা বাড়ানোর কথা বলে তাকে রেজিস্ট্রি অফিসে নিয়ে যায়। সেখানে তার বসতবাড়িটি হোটেল ব্যবসায়ী লাবলু হোসেনের কাছে বিক্রি করে দেন। এখন অসহায় মাহফুজা খাতুনকে বসতবাড়ি ছেড়ে দিতে লাবলু হুমকি-ধামকি দিচ্ছেন। স্বামী আবুল হোসেন দু’সন্তান ও স্ত্রী রেখে পালিয়ে গেছেন। মাহফুজা খাতুনের এ সমস্যা সমাধানের জন্য জেলা প্রশাসনসহ সরকারের সুদৃষ্টি কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা প্রতিবন্ধী কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক ইদ্রিস আলী, ভুক্তভোগী মাহফুজা খাতুন ও তার বাবা আব্দুস সামাদ, প্রতিবন্ধী কল্যাণ সমিতির সদস্য জসিম উদ্দিন, আলী আকবর, মিজানুর রহমান, সোনিয়া খাতুন প্রমুখ।    

আইআর/এইচকে

 

খুলনা: আরও পড়ুন

আরও