বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধের পর সচল

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধের পর সচল

বেনাপোল প্রতিনিধি ৬:২১ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০১৯

বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধের পর সচল

ভারতের ট্রাক মালিক সমিতি ও ট্রান্সপোর্ট মালিক সমিতির ডাকা ধর্মঘটের কারণে বেনাপোল বন্দর দিয়ে সোমবার সকাল থেকে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকে। পরে দু’দেশের উচ্চ পর্যায়ের আলোচনা শেষে বিকাল ৪টা থেকে আমদানি-রফতানি বাণিজ্য শুরু হয়েছে।

ভারতীয় ট্রাক মালিক সমিতি ও ট্রান্সপোর্ট মালিক সমিতির অভিযোগ বেনাপোল স্থলবন্দরে কর্মরত নাইট গার্ড, হ্যান্ডলিং শ্রমিক ও সিএন্ডএফ এজেন্ট কর্মচারী কর্তৃক বেনাপোল স্থলবন্দরে ভারতীয় ট্রাক ড্রাইভারদের  কাছ থেকে অতিরিক্ত বকশিস আদায়ের নামে হয়রানী ও নির্যাতন করা হচ্ছে। প্রতিবাদে ও এর প্রতিকারের দাবিতে স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখা হয়।

ভারতীয় ট্রাক ড্রাইভার অসিত বিশ্বাস বলেন, আমদানি পণ্য নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের পর বেনাপোল বন্দরে বিভিন্ন সংগঠনের কাছে নানান ভাবে হয়রানী হতে হয়, তারা বকসিস এর নামে জোর করে টাকা আদায় করে।

বেনাপোল সিএ্যান্ডএফ যুগ্ম-সম্পাদক মহসিন মিলন বলেন, ভারতীয় কাষ্টমস, ব্যবসায়ী,  ট্রাক মালিক সমিতি ও ট্রান্সপোর্ট মালিক সমিতির সঙ্গে আমাদের যৌথ আলোচনা ফলপ্রসু হওয়ায় বিকাল ৪টায় আমদানি-রফতানি বাণিজ্য শুরু হয়েছে। এর পরেও কোন সমস্যা থাকলে উভয় দেশের প্রতিনিধি বসে সমস্যার সমাধান করব।

এসকেএস/এইচকে

 

খুলনা: আরও পড়ুন

আরও