‘বিয়ে ফাঁসে’ ছাত্রলীগের কমিটিতে রদবদল, সড়ক অবরোধ

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

‘বিয়ে ফাঁসে’ ছাত্রলীগের কমিটিতে রদবদল, সড়ক অবরোধ

শাহরিয়ার আলম সোহাগ, ঝিনাইদহ ২:৫৪ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি নিয়ে দ্বন্দ্বের কারণে সড়কে বিক্ষোভ মিছিল ও অবরোধ করে বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে সরকারি মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেইন বাসস্ট্যান্ডে রাস্তার উপর বসে সড়ক অবরোধ করে নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের প্রায় শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

এ সময় দুই পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের দুই পাশে সৃষ্টি হয় তীব্র যানজটের। প্রায় আধাঘন্টা যান চলাচল বন্ধ রেখে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিতে থাকে নেতাকর্মীরা। পরে ঘটনাস্থলে পুলিশ এসে যানচলাচল স্বাভাবিক করে।

জানা গেছে, গত ৬ জুলাই রাতে নাজমুল হাসান নাজিমকে সভাপতি, মনির হোসেন সুমনকে সাধারণ সম্পাদক ও জাবেদ হোসেন জুয়েলকে সাংগঠনিক সম্পাদক ঘোষণা করে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ ও সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল স্বাক্ষরিত জেলা ছাত্রলীগের প্যাডে নতুন কমিটি ঘোষণা করা হয়। এরপর সরকারি-বেসরকারি দপ্তরে ফুল দিয়ে নতুন এই কমিটির নেতারা শুভেচ্ছা বিনিময় শুরু করেন।

এরপর হঠাৎ ১০ জুলাই রাতে সদ্য ঘোষিত সভাপতি নাজমুল হাসান নাজিমের গঠনতন্ত্রের বয়সসীমা অতিক্রম ও সাংগঠনিক সম্পাদক জাবেদ হোসেন জুয়েলের বিরুদ্ধে বিবাহের অভিযোগ এনে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের স্ব-পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। শুধুমাত্র সাধারণ সম্পাদক মনির হোসেন সুমন স্বপদে বহাল আছেন।

একই সাথে ১০ জুলাই রাতে জেলা ছাত্রলীগের প্যাডে নাজমুল হোসেনকে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ও মোঃ রিয়াজউদ্দিনকে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়।

বিক্ষুব্ধ ছাত্রলীগ কর্মী আসাদুজ্জামান ডিটু বলেন, গতরাতে ঘোষিত এই কমিটি আমরা মানি না। ৬ জুলাই ঘোষিত কমিটি বহাল রাখার দাবি জানাই আমরা।

সদ্য অব্যাহতি পাওয়া ৬ জুলাই ঘোষিত কমিটির সভাপতি নাজমুল হাসান নাজিম বলেন, ৬ জুলাই কমিটি ঘোষণা করার পর থেকে আমরা শুভেচ্ছা বিনিময় শুরু করি। হঠাৎ কাউকে কিছু না বলে ৪ দিনের ব্যবধানে কমিটির শীর্ষ দুইজনকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষণা করা হয়।

এ ব্যাপারে জানতে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ বলেন,  সভাপতির বয়সসীমা অতিক্রমের সত্যতা ও সাংগঠনিক সম্পাদকদের বিবাহের সত্যতা পাওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। কেউ সড়ক অবরোধ করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এএসটি/

 

খুলনা: আরও পড়ুন

আরও