বাগেরহাটে আ.লীগের দুই নেতা হত্যায় ৫৮ জনের বিরুদ্ধে চার্জশিট

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

বাগেরহাটে আ.লীগের দুই নেতা হত্যায় ৫৮ জনের বিরুদ্ধে চার্জশিট

বাগেরহাট প্রতিনিধি ৮:৫৫ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

বাগেরহাটে আ.লীগের দুই নেতা হত্যায় ৫৮ জনের বিরুদ্ধে চার্জশিট

বাগেরহাটের মোড়েলগঞ্জে আওয়ামী লীগের দুই নেতা হত্যার ঘটনায় দলীয় চেয়ারম্যানসহ ৫৮ জনের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেছে পুলিশ।

দীর্ঘ ৮ মাস তদন্ত শেষে বুধবার বাগেরহাট আমলী আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) ঠাকুর দাস মণ্ডল চার্জশিট দাখিল করেন।

মামলার বাদী মো. ফরিদ আহম্মেদ এ সময় তার সাথে ছিলেন। চার্জশীটে (নম্বর ২১০) মোট ৫৮ জনকে অভিযুক্ত করা হয়েছে। প্রধান অভিযুক্ত হলেন দৈবজ্ঞহাটি ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান শহিদুল ইসলাম ফকির (৫৫)। অপর অভিযুক্তদের মধ্যে পরিষদের ৫ জন মেম্বর, একজন দফাদার, একজন চৌকিদারসহ একই দলের নেতাকর্মীরা রয়েছেন। এদের বিরুদ্ধে ৩০২ ধারাসহ ১৪টি ধারায় অপরাধের প্রমাণ পেয়েছে পুলিশ।

১ অক্টোবর বেলা ৩টার দিকে দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনছার আলী দিহিদার (৫২) ও শুকুর শেখকে (৪০) বাড়ি থেকে ধরে ইউনিয়ন পরিষদে নিয়ে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।

চার্জশিটে বলা হয়েছে, আওয়ামী লীগ নেতা আনছার আলী ও শুকুর শেখের হত্যা মিশনে সরাসরি অংশ নেয় ১৯ জন। যার নেতৃত্ব দেন চেয়ারম্যান শহিদুল ফকির। এ জোড়া হত্যাকাণ্ডে মোট ৫৮ জনের সংশ্লিষ্টতা পেয়েছে পুলিশ।

মামলার বাদী নিহত শুকুর শেখের ভাই ফারুক আহম্মেদ দাখিলকৃত চার্জশিটে সন্তোষ প্রকাশ করেছেন।

এইচআর

 

খুলনা: আরও পড়ুন

আরও