মানি লন্ডারিং মামলায় সাংবাদিক মিলটন গ্রেফতার

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

মানি লন্ডারিং মামলায় সাংবাদিক মিলটন গ্রেফতার

খুলনা প্রতিনিধি ২:২০ পূর্বাহ্ণ, জুন ১১, ২০১৯

মানি লন্ডারিং মামলায় সাংবাদিক মিলটন গ্রেফতার

খুলনা থেকে প্রকাশিত দৈনিক খুলনাঞ্চল সম্পাদক ও প্রকাশক এবং খুলনা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি মিজানুর রহমান মিলটনকে মানিলন্ডারিং মামলায় গ্রেফতার করেছে সিআইডি পুলিশের একটি দল।

সোমবার বেলা ২টার দিকে নগরীর অভিজাত সিটি হোটেল থেকে তাকে জোর করে তুলে নেওয়া হয়। পরে নড়াইল জেলার কালিয়া থানায় সোপর্দ করা হয়।

এদিকে এ ঘটনায় খুলনা প্রেসকাব নেতৃবৃন্দসহ কর্মরত সাংবাদিকরা তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন।

তারা বলেছেন, চলন্তিকা যুব সোসাইটি নামক একটি বেসরকারি সংস্থার অর্থ আত্মসাতকে কেন্দ্র করে একটিমহল খুলনাঞ্চল সম্পাদক মিজানুর রহমান মিলটনকে দীর্ঘদিন ধরে একের এক মামলা দিয়ে হয়রানি করছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা গেছে, খুলনাঞ্চল সম্পাদক মিজানুর রহমান মিলটন দুপুরে একটি ব্যাংকে ব্যক্তিগত কাজে যান। সেখানে থাকা অবস্থায় তাকে সিআইডির এক কর্মকর্তা ফোন করে দেখার করার আগ্রহ প্রকাশ করেন। মিলটন দুপুর ২টার দিকে হোটেল সিটি ইনে গেলে সাদা পোশাকের সিআইডি পুলিশ তাকে জোর করে তুলে নিয়ে যায়।

ওদিকে বিকেল পর্যন্ত মিলটনের মোবাইল সংযোগ বন্ধ থাকায় তার স্বজন ও সহকর্মীদের চিন্তিত হয়ে পড়েন। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান না মেলায় আতংকগ্রস্ত হয়ে পড়েন। পরে সহকর্মীরা বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে যোগাযোগ করেন।

এক পর্যায়ে তারা জানতে পারেন, হোটেল সিটি ইন থেকে তাকে তুলে নেওয়া হয়েছে। সন্ধ্যার দিকে নড়াইল কালিয়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান মিলটনসহ তিনজনকে সিআইডি পুলিশ তাদের কাছে হস্তান্তর করেছে বলে নিশ্চিত করেন।

কালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, সন্ধ্যা ৭টার দিকে সিআইডি মিজানুর রহমান মিলটন নামের একজনকে থানায় নিয়ে আসেন। তার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের মামলা হবে। তবে কে বাদী হবে তা এখনো জানা যায়নি।  

উল্লেখ্য, ২০১৮ সালে ১৫ এপ্রিল নড়াইলের কালিয়া উপজেলায় ‘চলন্তিকা যুব সোসাইটি’ নামক একটি বেসরকারি সংস্থা বিভিন্ন পর্যায়ের প্রায় আট হাজার গ্রাহকের টাকা আত্মসাৎ করার ঘটনায় ১৫ এপ্রিল সংস্থার চেয়ারম্যান খবিরুজ্জামানসহ আটজনের বিরুদ্ধে কালিয়া থানায় মামলা হয়। ওই মামলায় খুলনাঞ্চল সম্পাদক মো. মিজানুর রহমান মিলটনকে জড়ানো হয়। কিন্তু ঘটনার সাথে জড়িত না থাকায় পুলিশ বিষয়টি তদন্ত করে মিলটনকে মামলা থেকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।

নিন্দা ও মুক্তি দাবি : এদিকে খুলনা প্রেসকাবের সাবেক সহ-সভাপতি ও দৈনিক খুলনাঞ্চল পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. মিজানুর রহমান মিলটনকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা গতকাল সোমবার বিকেলে ফোনে ডেকে এনে নগরীর একটি অভিজাত হোটেলের সামনে থেকে তুলে নেওয়ার ঘটনার তীব্র নিন্দা ও অবিলম্বে তাকে মুক্তি দেওয়ার দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসকাবের সভাপতি এস এম হাবিব ও সাধারণ সম্পাদক মো. সাহেব আলী।

দৈনিক খুলনাঞ্চল সম্পাদক মিজানুর রহমান মিলটনের মুক্তির দাবি জানিয়ে আরও বিবৃতি দিয়েছেন খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মামুন রেজা ও সাধারণ সম্পাদক সুনীল দাসসহ ইউনিটির সদস্যরা।

এআরই

 

খুলনা: আরও পড়ুন

আরও