বাগেরহাটে ১৫ দিন ধরে পালিয়ে বেড়াচ্ছে এক পরিবার

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

বাগেরহাটে ১৫ দিন ধরে পালিয়ে বেড়াচ্ছে এক পরিবার

বাগেরহাট প্রতিনিধি ৯:৩৯ অপরাহ্ণ, মে ২৩, ২০১৯

বাগেরহাটে ১৫ দিন ধরে পালিয়ে বেড়াচ্ছে এক পরিবার

‘তোরা কোর্টে চুয়াল্লিশ (১৪৪ ধারা) জারি করিয়েছিস, আমরা তোদের বাড়িতে চুয়াল্লিশ জারি করলাম’ বলে বসতঘরে তালা ঝুলিয়ে দিয়েছে প্রতিপক্ষরা। তাই প্রাণভয়ে ১৫ দিন ধরে বাড়ি ছেড়ে পরিবার নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন বাগেরহাটের মোল্লাহাট উপজেলার কুলিয়া ইউনিয়নের টাকেরকুল গ্রামের হোসেন মোল্লা (৫৫)।

এই ১৫ দিন পরিবারের ১৩ সদস্য খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছে বলে বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে এসে সাংবাদিকদের জানান হোসেন মোল্লা।

তিনি বলেন, কুলিয়া মৌজায় ৭ শতাংশ জমি তিনি ক্রয় করেছিলেন। প্রতিপক্ষরা জমিটি অল্প মূল্যে তাদের কাছে বিক্রির কথা বলে নানা টালবাহানা শুরু করলে তার আবেদনের পর বাগেরহাট অতিরিক্ত জেলা ম্যাজিট্রেটের আদালত ওই জমিতে ১৪৪ ধারা জারি করে। এতে ক্ষিপ্ত হয়ে একই গ্রামের ফরমান মোল্লার ছেলে রমজান মোল্লার নেতৃত্বে একটি বাহিনী ওই জমির ধান কেটে নিয়ে যায়। প্রতিবাদ করায় তারা প্রকাশ্যে ‘তোরা কোর্টে চুয়াল্লিশ (১৪৪ ধারা) জারি করিয়েছিস, আমরা তোদের বাড়িতে চুয়াল্লিশ জারি করলাম’ বলে ঘরে তালা লাগিয়ে দেয় এবং দা, লাঠি, শড়কি নিয়ে জীবননাশের হুমকি দেয়। এরপর থেকে তারা পরিবার দিয়ে পাশের জেলা গোপালগঞ্জে আশ্রয় নিয়েছে। এই সুযোগে প্রতিপক্ষরা তাদের ২টি ঘেরের মাছ ও ফসলাদি নিয়ে গেছে। অভাবের কারণে তাদের রমজান মাসে সেহেরি না খেয়ে রোজা রাখতে হচ্ছে।

মোল্লাহাট থানায় অভিযোগ করলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে তিনি অভিযোগ করেন।

এ বিষয়ে মোল্লাহাট থানার ওসি (তদন্ত) নাজমূল আহসান বলেন, বাগেরহাটের পুলিশ সুপার বিষয়টি দেখার নির্দেশ দিয়েছেন। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এইচআর