যশোরে কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান কেনার দাবি

ঢাকা, ২২ আগস্ট, ২০১৯ | 2 0 1

যশোরে কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান কেনার দাবি

যশোর ব্যুরো ৫:১৬ অপরাহ্ণ, মে ২৩, ২০১৯

যশোরে কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান কেনার দাবি

কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের দাবিতে যশোরে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার জেলা জাতীয় কৃষক সমিতি, চাঁচড়া ও আরবপুর ইউনিয়ন বিএনপি এবং বাংলাদেশ কৃষক সমিতির ব্যানারে এসব কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে সরকার নির্ধারিত ১০৪০ টাকা মূল্যে প্রতি ইউনিয়নে ক্রয়কেন্দ্র খুলে খোদ কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবি জাননো হয়েছে। একই সঙ্গে কৃষকের জীবনধারণের জন্য শতকরা ৫০ ভাগ সহায়ক মূল্য প্রদানসহ বিভিন্ন দাবি করা হয়।

বিএনপি

বৃহস্পতিবার সকালে ন্যায্যদামে কৃষকের কাছ থেকে ধান কেনার দাবিতে যশোর শহরতলীর পুলেরহাটে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএনপি। চাঁচড়া ও আরবপুর ইউনিয়ন বিএনপি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির সদস্য সিরাজুল ইসলাম ও চাঁচড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জাহিদ হাসান।

জাতীয় কৃষক সমিতি

কৃষক বাঁচানোর দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ধান ঢেলে বিক্ষোভ করেছে জাতীয় কৃষক সমিতি যশোর জেলা শাখা। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়। পরে জেলা প্রশাসক আব্দুল আওয়ালের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টি পলিট ব্যুরো সদস্য ইকবাল কবির জাহিদ, জাতীয় কৃষক সমিতি জেলা সভাপতি আবু বক্কার সিদ্দিকী, জাতীয় কৃষক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক বৈকুণ্ঠ বিহারী রায়, ওয়ার্কার্স পার্টি জেলা সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা সভাপতি নাজিমউদ্দিন, ক্ষেতমজুর ইউনিয়নের জেলা সভাপতি গাজী আব্দুল হামিদ, যুবমৈত্রী জেলা সভাপতি অনুপ কুমার পিন্টু, ছাত্রমৈত্রী জেলা সভাপতি শ্যামল শর্মা প্রমুখ।

বাংলাদেশ কৃষক সমিতি

বাংলাদেশ কৃষক সমিতি যশোর জেলা শাখার উদ্যোগে বেলা ১২টার দিকে প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন সংগঠনের সভাপতি আবদুর রহিম, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি আমিনুর রহমান হিরু, জেলা সিপিবির সভাপতি আবুল হোসেন, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান মজনু প্রমুখ।

মানববন্ধন শেষে সংগঠনের পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়।

এইচআর

 

খুলনা: আরও পড়ুন

আরও