‘শিগগিরই তিন লাখ ৩৪ হাজার শূন্য পদে নিয়োগ’

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯ | ৮ চৈত্র ১৪২৫

‘শিগগিরই তিন লাখ ৩৪ হাজার শূন্য পদে নিয়োগ’

চুয়াডাঙ্গা প্রতিনিধি ৯:৫৯ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০১৯

‘শিগগিরই তিন লাখ ৩৪ হাজার শূন্য পদে নিয়োগ’

সরকারী কাজে গতিশীল ও সাধারণ মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে সারা দেশে শূন্য পদে তিন লাখ ৩৪ হাজার সরকারী কর্মকর্তা নিয়োগের প্রক্রিয়া চলছে। বর্তমান সরকার এ বিষয়টি সবচেয়ে অগ্রাধিকার ভিত্তিতেও দেখছে।

শুক্রবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ম্যুরালের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন।

তিনি আরও জানান, সরকারী চাকুরীতে বয়সসীমার বিষয়টি নিয়ে সরকারী নানা পর্যায়ে আলোচনা চলছে, তবে এ বিষয়ে নীতি নির্ধারনী পর্যায়ে এখনো আলোচনা হয়নি। বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর উপর নির্ভর করছে।

নিউজিল্যান্ডে মসজিদে আততায়ীদের গুলিতে তিন বাংলাদেশীসহ ৪৯ জন হত্যার ঘটনা নিয়েও কথা বলেন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন। তিনি ঘটনার তীব্র নিন্দা ও নিহতের প্রতি সমাবেদনা জানিয়ে বিষয়টি দু:খজনক বলে মন্তব্য করেন।

পরে প্রতিমন্ত্রী বঙ্গবন্ধু ও বঙ্গমাতার ম্যুারাল উদ্বোধন উপলক্ষ্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করেন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন অধ্যাপক ফরহাদ হোসেন।

এ সময় আরও বক্তব্য রাখেন, পুলিশ সুপার মাহবুবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ শামসুল আবেদীন খোকন, চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, ও জেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান।

টিএটি/