মন্ত্রিত্ব জমিদারি নয়,  অগ্নিপরীক্ষা: এলজিআরডি প্রতিমন্ত্রী

ঢাকা, সোমবার, ২১ জানুয়ারি ২০১৯ | ৮ মাঘ ১৪২৫

মন্ত্রিত্ব জমিদারি নয়,  অগ্নিপরীক্ষা: এলজিআরডি প্রতিমন্ত্রী

যশোর ব্যুরো ১০:১১ অপরাহ্ণ, জানুয়ারি ০৯, ২০১৯

মন্ত্রিত্ব জমিদারি নয়,  অগ্নিপরীক্ষা: এলজিআরডি প্রতিমন্ত্রী

মন্ত্রী হওয়া মানে জমিদারি পেয়ে যাওয়া নয়, এটা অগ্নিপরীক্ষা ও ঝুঁকিপূর্ণ বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

বুধবার রাতে যশোর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে মন্ত্রিত্ব করতে অনেক টেনশন ও কষ্ট আছে। কঠোর পরিশ্রম করতে হবে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামে শহরের সুবিধা নিশ্চিত করতে চান। তার এই উদ্দেশ্যে বাস্তবায়নে মন্ত্রীদের ধীরগতিতে চলার কোনো সুযোগ নেই। আমার ওপর অর্পিত দায়িত্ব যেন যথাযথভাবে পালন করতে পারি, সেজন্য সবার সহযোগিতা চাই।

স্বপন ভট্টাচার্য্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতিমুক্ত বাংলাদেশ গঠনের পদক্ষেপ নিয়েছেন। জনমত জরিপের ভিত্তিতে যেমন এমপি মনোনয়ন দিয়েছেন। ঠিক তেমনি জনমত জরিপের ভিত্তিতেই মন্ত্রী নিয়োগ দিয়েছেন। মন্ত্রীরা যেন দুর্নীতিতে জড়িয়ে না পড়ে, এজন্য প্রধানমন্ত্রী নিজেই পিএস, এপিএস পছন্দ করে নিয়োগ দিয়েছেন।

তিনি আরো বলেন, মানুষ নিঃসংকোচে কথা বলতে চায়। তাদের কথা শুনবো। তাদের মতামতের ভিত্তিতেই উন্নয়ন কাজ এগিয়ে নেবো। সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মিশতে না পারলে প্রধানমন্ত্রী উদ্দেশ্য বাস্তবায়ন হবে না।

যশোরের উন্নয়ন প্রসঙ্গে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, যশোরের অনেক সমস্যা আছে। যশোরবাসীর অনেক দাবিও আছে। সেগুলো পূরণে সবার মতামত নিয়ে কাজ করবো।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দৌলা, প্রেসক্লাব যশোর প্রেসক্লাবের সম্পাদক এসএম তৌহিদুর রহমান।

সভায় উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রীর সহধর্মিনী ও জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তন্দ্রা ভট্টাচার্য্য, জেলা প্রশাসক আবদুল আওয়াল, অতিরিক্ত পুলিশ সুপার আনসার উদ্দিন।

এইচআর