জর্ডানে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা বাংলাদেশের ত্বকি

ঢাকা, ৪ জুন, ২০১৯ | 2 0 1

জর্ডানে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা বাংলাদেশের ত্বকি

পরিবর্তন ডেস্ক ২:৫৮ অপরাহ্ণ, জুন ২২, ২০১৯

জর্ডানে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা বাংলাদেশের ত্বকি

জর্ডানে অনুষ্ঠিত ২৭তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণকারী হাফেজ সাইফুর রহমান ত্বকি প্রথম স্থান অধিকার করেছেন। বিশ্বের ৩৮ দেশের প্রতিনিধিদের সঙ্গে লড়াই করে তিনি ছিনিয়ে আনলেন বিশ্বসেরার এ পুরস্কার।

গত ১৫ জুন ‘আল-হাশেমি’ শিরোনামে জর্ডানে ৩৮ দেশের ৩৯জন প্রতিযোগী জর্ডানের ২৭তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এ প্রতিযোগিতায় রাজধানীর মিরপুরে অবস্থিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদরাসার ছাত্র হাফেজ সাইফুর রহমান ত্বকি প্রথম স্থান অর্জন করেন।

টানা পাঁচ দিনের প্রতিযোগিতায় শীর্ষ পাঁচ দেশ হলো, বাংলাদেশ, কাতার, বাহরাইন, পাকিস্তান এবং সৌদি আরব।

আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য গত ১৩ জুন জর্ডানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হাফেজ ক্বারী সাইফুর রহমান ত্বকী। জর্ডানের রাজধানী আম্মানে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় চলে ১৫ জুন থেকে২০ জুন পর্যন্ত।

এর আগে, ২০১৪ সালে হাফেজ সাইফুর রহমান ত্বকি এনটিভি পিএইচপি কুরআনের আলো প্রতিযোগিতায় সারাদেশে প্রথম স্থান অর্জন করেন।

২০১৫ সালে সৌদি আরবের জেদ্দায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায়ও প্রথম স্থান অর্জন করেন।

২০১৭ সালে বাহরাইনে আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিশ্বের ৫৪টি দেশের প্রতিযোগির সঙ্গে অংশগ্রহণ করে তৃতীয় স্থান লাভ করেন।

২০১৭ সালে বিশ্বের ৭২ দেশের ১২৯ জন প্রতিযোগির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে হাফেজ সাইফুর রহমান ত্বকি ‘কুয়েত অ্যাওয়ার্ড’ খ্যাত ৮ম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেন।

হাফেজ সাইফুর রহমান ত্বকি বিবাড়িয়া জেলার শাহবাজপুরে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকার ধলপুর লিচুবাগান নাদিয়াতুল কুরআন হাফেজিয়া নূরানি মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও রামপুরার বায়তুল আমান মসজিদের খতীব মাওলানা বদিউল আলম-এর সন্তান।

এমএফ/

 

ইসলামি সংবাদ: আরও পড়ুন

আরও