‘এক উচ্চাভিলাষী যুবক’ মোহাম্মদ বিন সালমান প্রসঙ্গে শায়খ সুদাইসির মন্তব্য

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ৩০ কার্তিক ১৪২৫

‘এক উচ্চাভিলাষী যুবক’ মোহাম্মদ বিন সালমান প্রসঙ্গে শায়খ সুদাইসির মন্তব্য

পরিবর্তন ডেস্ক ৪:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮

‘এক উচ্চাভিলাষী যুবক’ মোহাম্মদ বিন সালমান প্রসঙ্গে শায়খ সুদাইসির মন্তব্য

হারামাইন শরিফাইনের সভাপতি ও মক্কার মসজিদে হারামের ইমাম শায়খ আব্দুর রহমান আস-সুদাইস সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে একজন উচ্চাভিলাষী যুবক বলে অভিহিত করেছেন। পাশাপাশি তিনি তাগিদ করেছেন যে, সে তার দেশে একজন গর্বিত ও আদর্শ নেতা হিসেবে অব্যাহত থাকবে। খবর সিএনএন আরবী।

মসজিদে হারামের জুমআর খুতবায় শায়খ সুদাইস আরও বলেন, “বিভিন্ন হুমকি ও চাপ সত্ত্বেও এই বরকতময় দেশে তার গভর্নরের পৃষ্ঠপোষকতায় এবং আধুনিক, উদ্ভাবক ও উচ্চাকাঙ্ক্ষী যুবরাজের ঐকান্তিক আগ্রহ ও তত্ত্বাবধানে সংস্কার কাজ এগিয়ে চলছে।”

শায়খ সুদাইসির এই শ্রদ্ধা প্রকাশ এমন সময়ে হল যখন অক্টোবরের ২ তারিখে সৌদি সাংবাদিক জামাল খাশোগি ইস্তাম্বুলে অবস্থিত সৌদি কনস্যুলেটে প্রবেশের পর থেকে নিখোঁজ রয়েছেন এবং এর ফলে রিয়াদের উপর আন্তর্জাতিক চাপ ক্রমবর্ধমান রয়েছে।

শায়খ সুদাইস জোর দিয়ে আরও বলেন, কোনো প্রকার হুমকি ও সংস্কার বাতিলের চেষ্টা ভয়ানক অপচেষ্টা। এটা শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতার উপর নেতিবাচক প্রভাব ফেলবে। আর আমাদের বরকতপূর্ণ দেশ গর্বিত নেতৃত্বের সাথে বহাল থাকবে। প্রথমত আল্লাহর উপর ভরসা করে এবং এরপর এ দেশের নেতৃত্বের প্রজ্ঞা ও সন্তানদের একতাবদ্ধতায় সকল প্রকার অপবাদ, গুজব ও উদ্দেশ্য প্রণোদিত মিডিয়া প্রচারণা এ দেশকে পূর্বাবস্থায় অটল ও অবিচল থাকা হতে বিরত রাখতে পারবে না। আল্লাহর ইচ্ছায় মিথ্যা অভিযোগ বাতিল হয় এবং অসৎ প্রচেষ্টা ব্যর্থ হয় – আর ইতিহাস এ ব্যাপারে উত্তম সাক্ষী।
সূত্র : সিএনএন আরবী

এমএফ/এএসটি