ফজর নামায কাযা হওয়া থেকে বাঁচাবে ‘নেভার মিস ফজর’ অ্যাপ

ঢাকা, ২ ফেব্রুয়ারি , ২০১৯ | 2 0 1

ফজর নামায কাযা হওয়া থেকে বাঁচাবে ‘নেভার মিস ফজর’ অ্যাপ

পরিবর্তন ডেস্ক ৩:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৪, ২০১৯

ফজর নামায কাযা হওয়া থেকে বাঁচাবে ‘নেভার মিস ফজর’ অ্যাপ

পাঁচ ওয়াক্ত নামায আদায়ে সচেতন মুসলমানেরা প্রতি রাতেই ফজরে ওঠার জন্য অ্যালার্ম দিয়ে ঘুমাতে যান। কিন্তু ফজরের সময় প্রায়ই এমন হয় যে, অ্যালার্ম বন্ধ করে ‘আর পাঁচ মিনিটে’র জন্য এই যে চোখ বন্ধ করা হয়, এতে চোখ খুলতে খুলতে আমাদের নামাযের সময়ও পার হয়ে যায়। এ সমস্যা সমাধানের জন্য মোবাইল অ্যাপ্লিকেশন ‘নেভার মিস ফজর’ (Never Miss Fajr) নিয়ে এসেছে অভিনব এক উদ্যোগ।

চমৎকারের আযানের মাধ্যমে অ্যালার্ম চালু হওয়ার পর তা বন্ধ করার জন্য আপনাকে ইসলাম সংক্রান্ত বিভিন্ন বিষয়ের প্রশ্নের উত্তর দিতে হবে। আপনি যতক্ষণ পর্যন্ত প্রশ্নগুলোর উত্তর না দেবেন, ততক্ষণ আপনার অ্যালার্ম অবিরামভাবে বাজতে থাকবে। প্রশ্নোত্তরের এই ফিচারটি আপনাকে ঘুম থেকে সজাগ করবে এবং ঘুমের রেশ কাটিয়ে ফজরের জন্য সহজেই আপনাকে প্রস্তুতি নিতে সাহায্য করবে।

প্রশ্নোত্তর ছাড়াও আপনি ইচ্ছা করলে অ্যালার্ম বন্ধ করার জন্য এতে ভাইব্রেট ফিচার অ্যাকটিভ রাখতে পারেন, যাতে অ্যালার্ম বন্ধ হওয়ার পূর্বে এটি বিশবার ভাইব্রেট করে আপনাকে জাগিয়ে দেবে।

ফজর ছাড়াও এতে তাহাজ্জুদ নামাযে জাগানোর অপশনও রয়েছে। সুতরাং, আজই অ্যাপটি আপনার স্মার্টফোনে ইন্সটল করে আপনার ফজর কাযা হওয়ার প্রবণতাকে রোধ করুন। আপনার প্রতিটি দিন শুরু হোক প্রভাতে ইবাদতের প্রশান্তির মধ্য দিয়ে।

এমএফ/

আরও পড়ুন...
ফজর নামায কাযা হওয়া থেকে বাঁচতে চারটি পরামর্শ
ফজরে উঠতে পারছেন না? আপনার জন্য ৭ পরামর্শ
ফজর নামাজ কাজা হলে কখন আদায় করবেন?
ফজরের সুন্নাত নামাযের সময় কতক্ষণ?
ফজরে জামাত শুরুর পর সুন্নত পড়ার ন্যূনতম সময় কতটুকু?
ফজরের সুন্নত ঘরে পড়া উত্তম, নাকি মসজিদে?

 

বিবিধ: আরও পড়ুন

আরও