পদাতিকের ‘কালরাত্রি’শো করছি

ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮ | ৫ শ্রাবণ ১৪২৫

পদাতিকের ‘কালরাত্রি’শো করছি

পরিবর্তন ডেস্ক ৭:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৭

print
পদাতিকের ‘কালরাত্রি’শো করছি

আলী আজাদ পরিচালিত ‘দেশ আমার’সিনেমায় অভিনয় করেছেন নবাগত নায়িকা চমক তারা। শুরুটা মঞ্চে হলেও এখন টিভিনাটক ও চলচ্চিত্রে ব্যস্ত সময় পার করছেন। কাজের অভিজ্ঞতা নিয়ে কথা বললেন পরিবর্তন ডটকমের সঙ্গে

আপনার প্রথম মুক্তি পাওয়া সিনেমার নাম মা বাবা সন্তান, কিন্তু শুরু করেছিলেন অন্য আরেকটি সিনেমা দিয়ে?

‘মা বাবা সন্তান’ আমার প্রথম সিনেমা। এখানে আমি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলাম। আমার সহশিল্পী ছিলেন ফাহিম। ছবির পরিচালক ছিলেন এ আর মুকুল নেত্রবাদী। ‘মা বাবা সন্তান’-এর মাধ্যমে আমার রূপালি পর্দায় অভিষেক হয়, কিন্তু মাসুদ আজাদের ‘বস্তির সম্রাট’ সিনেমার মাধ্যমে আমার চলচ্চিত্রের পথচলা। পরে এম আর খান মুকুলের ‘প্রিয়ার জন্য মরতে পারি’ সিনেমায় কাজ করি। মুক্তি পাওয়া প্রথম ছবি ‘মা বাবা সন্তান’।

প্রথম সিনেমা করে কেমন সাড়া পেয়েছিলেন?

আমি খুবই এক্সাইটেড ছিলাম। আমি নতুন মুখ, প্রথম সিনেমা। ভালো দর্শক-রেসপন্স পেয়েছি। প্রথম সবকিছুই তো স্পেশাল হয় মানুষের জীবনে। আমার ক্ষেত্রেও ঠিক তাই। প্রত্যাশার চেয়েও বেশি ভালোবাসা পেয়েছি মানুষের।

আপনি এখন কাজ করছেন ‘দেশ আমার’ সিনেমায়, কাজের অভিজ্ঞতা কেমন?

এই সিনেমার কাজ প্রায় শেষ। অল্প দু একটা সিকোয়েন্স বাকি আছে। আর গানের শুটিংয়ের কাজ বাকি। এখানে আমি কাজ করে হ্যাপি। সিনেমায় আমি ভিলেনের মেয়ে থাকি। নায়কের সঙ্গে আমার মেশাটা বাবা পছন্দ করেন না। পরে আমি আত্মহত্যা করি। কিন্তু নায়ক আমাকে সারাক্ষণ ফিল করে, দেখতে পায়। একটু অন্যরকম সিনেমা। এতে কাজ করেছেন শ্রদ্ধেয় মিজু আহমেদ। ভাবতে কষ্ট লাগে, তিনি আর আমাদের মাঝে নেই। তিনি আমার বাবার চরিত্রে কাজ করেছেন।

মিডিয়ায় আপনার শুরুটা কীভাবে?

আমি প্রথমে মঞ্চে কাজ করছিলাম ২০০৮ এর সময়। এখন করছি পদাতিক-এ। পরে আমি টিভি নাটকের অফার পাই। এভাবে একটা দুটো কাজ করতে করতে ধারাবাহিক নাটকে সুযোগ আসে। মাসুম আজিজ, মজিবর রহমান দুলালসহ অনেকের নাটকে কাজ করেছি। আর বড় পর্দায় কে না কাজ করতে চায়। সবাই তো সুযোগ পায়ও না। আমি সুযোগ পেয়ে কাজ শুর করি। এভাবে জায়গাটা তৈরি হয়। এখন তা বড় পরিসরে এসে দাঁড়িয়েছে। মঞ্চের সঙ্গে এখনো যুক্ত আছি। পদাতিক-এর শো আছে সামনে ‘কালরাত্রি’।

এখন কী কাজ করছেন?

এখন কয়েকটি ধারাবাহিক নাটকের কাজ করছি। একক নাটক আছে একটি। আর সামনে তিনটি নতুন সিনেমায় কাজের কথা চলছে। এখনও চূড়ান্ত হয়নি।

আপনি আরও একটি ছবিতে কাজ করছেন চটপটি নামে; এটা নিয়ে বলুন?

তারেক মাহমুদের চটপটি ছবির কাজও শেষের দিকে। আর অল্প কিছুদিন সময় দিতে হবে। এটা খুব মজার ও বিনোদনের ছবি। সাধারণ মানুষের জন্য ছবি। এখানে আমার বিপরীতে কাজ করেছেন আর জে নীরব। খুব আনন্দ পেয়েছি কাজটা করে।

আপনাকে মানুষ একটু আলাদা করে চেনে ও জানে, ভালোবাসে... এটা ভেবে কী অনুভূতি হয়?

অবশ্যই ভালোলাগে। কারণ মানুষ আমার কাজ দেখে মুগ্ধ হয়। আর আমি তো মানুষের জন্যই চমক তারা। মানুষ যখন কাছে এসে কথা বলে বা সেলফি তুলতে চায়, আমার খুব ভালোলাগে। কারণ মানুষের ভালোবাসায় আমি পরিচিতি পেয়েছি, এতদূর আসতে পেরেছি।

সাক্ষাৎকার : মাসউদ আহমাদ

 
.



আলোচিত সংবাদ