শিল্পীদের বয়স্ক ভাতা চালু করবো: মৌসুমী (ভিডিও)

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

শিল্পীদের বয়স্ক ভাতা চালু করবো: মৌসুমী (ভিডিও)

সীমান্ত বাধন চৌধুরী ৮:০৬ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন ২৫ অক্টোবর। এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করবে। এর মধ্যে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক মিশা সওদাগর ও জায়েদ খান আবারও প্যানেলবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন।

অন্যদিকে চিত্রনায়িকা মৌসুমী সভাপতি এবং ইলিয়াস কোবরা সাধারণ সম্পাদক হিসেবে আরেকটি প্যানেল নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের প্রস্তুতি কেমন? প্রতিশ্রুতি কি কি? এমন নানা বিষয়ে পরিবর্তন ডটকমের সাথে কথা বললেন অভিনেত্রী আরিফা পারভিন জামান মৌসুমী।

মৌসুমী জানালেন, ‘চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে একাংশের সভাপতি প্রার্থী তিনি। নির্বাচনে জয়ী হলে শিল্পীদের স্বার্থরক্ষায় জন্য কাজ করে যাবেন। ষাটোর্ধ শিল্পীদের জন্য বয়স্ক ভাতা চালু করবেন।’

দুঃস্থ শিল্পীদের পাশে থাকবেন জানিয়ে অভিনেত্রী মৌসুমী বলেন, ‘শিল্পীদের মিথ্যা প্রতিশ্রুতি দিতে চাই না। এছাড়া আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই।’

বিগত কমিটির নানা অনিয়মের বিষয়ে সমালোচনা করে তিনি বলেন, ‘গত কমিটিতে অনেক শিল্পী ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছেন।’

তার সমর্থকদের পরিচয়পত্র থাকলেও এফডিসির গেট দিয়ে ঢুকতে দেয়া হচ্ছে না এবং নানা হয়রানি করা হচ্ছে বলেও জানালেন মৌসুমী।

মৌসুমী অভিনীত প্রথম ছায়াছবি কেয়ামত থেকে কেয়ামত। চলচ্চিত্রের পাশাপাশি ছোট পর্দার বেশ কিছু নাটক ও বিজ্ঞাপনে অভিনয় করেছেন মৌসুমী। এছাড়া ২০০৩ সালের চলচ্চিত্র ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ পরিচালনার মাধ্যমে একজন পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। মৌসুমীর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠানও আছে। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

এইচআর

 

সাক্ষাৎকার: আরও পড়ুন

আরও