তীব্র শীতে বাণিজ্য মেলায় ছন্দপতন

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

তীব্র শীতে বাণিজ্য মেলায় ছন্দপতন

পরিবর্তন প্রতিবেদক ২:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৮

print
তীব্র শীতে বাণিজ্য মেলায় ছন্দপতন

ছুটির দিনে সাধারণত উপচে পড়া ভিড় থাকে বাণিজ্য মেলায়। কিন্তু, এবার একটু ব্যতিক্রম মনে হচ্ছে। ছুটির দিনেও ঠিক জমে উঠছে না মেলা। আয়োজকরা এজন্য হঠাৎ জেঁকে বসা শীতকে দায়ী করছেন। তবে তারা এও বলছেন, শীত কমে আসলে প্রাণ ফিরে পাবে বাণিজ্য মেলা।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ১২তম দিন শুক্রবার ক্রেতাদের জন্য অপেক্ষা করতে দেখা যায় স্টলগুলোর বিক্রয় কর্মীদের। দুপুর একটা পর্যন্ত আশানুরূপ ভিড় জমেনি মেলায়।

যারা এসেছেন প্রকৃতিতে বইতে থাকা বাতাসের বিপরীতে চলতে পারছেন না তারা। বাধ্য হয়ে পছন্দমতো কোনো স্থানে বসে আড্ডা জমাচ্ছেন।

তবে বিক্রেতারা হাল ছাড়তে রাজি নন। তারা বলছেন, সকালের দিকে না হলেও বেলা গড়ার সঙ্গে ক্রেতা ও দর্শনার্থী বাড়বে।

হাক ছেড়ে ৫৯৯ টাকায় তিন সেট থ্রি-পিস বিক্রেতা মো. জসিম বললেন, আমরা সপ্তাহজুড়ে অপেক্ষায় থাকি ছুটির দু’দিনের। অথচ ঠান্ডার কারণে দুপুর হতে চললো, ক্রেতার তেমন দেখা মিলছে না।

৩৮০ প্রকার পণ্যের যেটি নিবেন ১৪০ টাকা, অফারের দিপ্তি অ্যান্ড মাহিন স্টলের ম্যানেজার জানান, এখনো তেমন বিক্রি হচ্ছে না। তবে বেলা গড়ার সঙ্গে ক্রেতাও বাড়বে বলে আশা করছি। আর ক্রেতা বাড়লে বিক্রিতো বাড়বেই।

মেলায় আসা ক্রেতা-দর্শনার্থীদের অনেকেই কেনাকাটা বাদ দিয়ে বসে আছেন টাওয়ারের পাদদেশে। শীত নিবারণে রোদে গা গরম করছেন তারা। এর মধ্যেই সানশাইন প্যাভিলিয়ন থেকে ভেসে আসছে ধামাকা অফারের আওয়াজ।

আকিজ ফুডের নতুন পণ্য সানশাইন আটা, ময়দা ও সুজির প্যাকেজ কিনে তাদের ফেসবুক পেজে লাইক দিলে মিলছে একটি টি-শার্ট। এছাড়া মুখরোচক খাবারের রেসিপিও জেনে নিতে পারবেন ক্রেতা-দর্শনার্থীরা।

কেএইচ/আইএম

 
.



আলোচিত সংবাদ