৩৫ কোটি টাকা বিদেশী বিনিয়োগ পেল সিন্দাবাদ ডটকম

ঢাকা, ১৭ এপ্রিল, ২০১৯ | 2 0 1

৩৫ কোটি টাকা বিদেশী বিনিয়োগ পেল সিন্দাবাদ ডটকম

পরিবর্তন প্রতিবেদক ৩:২৫ অপরাহ্ণ, মে ২৮, ২০১৯

৩৫ কোটি টাকা বিদেশী বিনিয়োগ পেল সিন্দাবাদ ডটকম

দেশী ই-কমার্স প্রতিষ্ঠান সিন্দাবাদ ডটকম ৩৫ কোটি টাকা (৪১ লাখ ৫০ হাজার মার্কিন ডলার) বিদেশী বিনিয়োগ পেয়েছে। ভারতের বিখ্যাত আভিষ্কার ফ্রন্টিয়ার ফান্ডের কাছ থেকে জিরো এই বিনিয়োগ পাচ্ছে সিন্দাবাদ।

সিন্দাবাদ ডটকম বাংলাদেশে বিজনেস টু বিজনেস ইকমার্স প্রতিষ্ঠান হিসেবে পরিচিত। যেটি বিভিন্ন অফিসের বা কারখানার পণ্য বিক্রি করে। এটি খুব স্বচ্ছ প্রক্রিয়ার পণ্য বিক্রির জন্য পরিচিত পেয়েছে দেশে।

২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে সিন্দাবাদ ডটকম বিভিন্ন ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন, গার্মেন্ট ম্যানুফ্যাকচারার, ফার্মাসিটিউক্যালস এবং স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানে তাদের পণ্য সেবা দিয়ে আসছে।

নতুন করে বিনিয়োগ পাওয়ার বিষয়ে সিন্দাবাদ ডটকমের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জীশান কিংশুক হক বলেন, সিন্দাবাদ ডটকম প্রতি মাসে প্রায় ১৫ শতাংশ করে প্রবৃদ্ধি করছে। এখন অন্তত ৫০০টি কর্পোরেট প্রতিষ্ঠান এবং দুই হাজারের বেশি ছোট প্রতিষ্ঠানগুলো আমাদের গ্রাহক তালিকাতে রয়েছে।

জিরো গ্র্যাভিটির সহপ্রতিষ্ঠাতা ও এমডি আসিফ জহির বলেন, সিন্দাবাদে আভিষ্কারের নতুন করে বিনিয়োগ আমাদের আরও উৎসাহিত করেছে। আমরা এই এলাকাতে স্টার্টআপ হিসেবে বিটুবি ক্ষেত্রে খুব সফলতার সঙ্গে কাজ করে চলেছি।

জিরো গ্র্যাভিটির এখন ২৫০ এর অধিক কর্মী কাজ করছে। ইতোমধ্যে প্রতিষ্ঠানটি তিনটি ওয়্যারহাউজ তৈরি করেছে। আর ঢাকার মধ্যে বিভিন্ন এলাকায় এলাকাভিত্তিক ডেলিভারি জোনও তৈরি করেছে।

এফএ/

 

আমদানি-রপ্তানি: আরও পড়ুন

আরও