প্রথমবারের মতো অনলাইনে বাণিজ্য মেলার টিকিট

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ | ৫ চৈত্র ১৪২৫

প্রথমবারের মতো অনলাইনে বাণিজ্য মেলার টিকিট

পরিবর্তন ডেস্ক ১২:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ০৯, ২০১৯

প্রথমবারের মতো অনলাইনে বাণিজ্য মেলার টিকিট

রাজধানীর শেরে বাংলা নগরে ২৪তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হচ্ছে আজ। বিকেলে মাসব্যাপী এ মেলার উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। মেলা চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাকবে।

মেলায় প্রথমবারের মতো এবার প্রবেশ টিকিট অনলাইনে বিক্রির ব্যবস্থা করেছেন আয়োজকরা।

তবে এক্ষেত্রে প্রতিটি টিকিটের জন্য নির্ধারিত মূল্যের অতিরিক্ত ২ টাকা দিতে হবে। মোবাইল অ্যাপ, মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিং এবং ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে মেলার প্রবেশ টিকিট কেনা যাবে।

এ বছর প্রাপ্ত বয়স্কদের বাণিজ্য মেলায় প্রবেশে টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা।

এবারের বাণিজ্য মেলা ভিন্ন আঙ্গিকে আনার চেষ্টা করা হয়েছে। মেলার প্রধান ফটকে আসবে পরিবর্তন। এ ছাড়া মেলার ভেতরে দর্শনার্থীদের জন্য খোলা জায়গা রাখা হবে। থাকছে গ্রিন জোন। যাতে পরিবার ও পরিজনদের নিয়ে দর্শনার্থীরা স্বাচ্ছন্দ্যে ঘোরাঘুরি করতে পারেন। আর মেলার দুই প্রান্তে সুন্দরবনের আদলে ইকো পার্ক করা হয়েছে।

মেলা উপলক্ষে মঙ্গলবার আগারগাঁওয়ে মেলা প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য তুলে ধরেন বাণিজ্য মন্ত্রাণালয়ে সদ্য যোগ দেয়া মন্ত্রী টিপু মুনশি।

এ সময় বাণিজ্য সচিব মফিজুল ইসলাম, মেলার আয়োজক রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তপন কান্তি ঘোষসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এআরই