সবজির দর স্থিতিশীল

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯ | ৪ মাঘ ১৪২৫

সবজির দর স্থিতিশীল

পরিবর্তন প্রতিবেদক ৩:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০১৮

সবজির দর স্থিতিশীল

পর্যাপ্ত সরবরাহ থাকায় স্থিতিশীল রয়েছে সবজিসহ অন্যান্য নিত্যপণ্যের দর। এদিকে, বাজারে এসেছে মটরশুঁটি ও শিমের বিচি। তবে দাম একটু বেশি।

বাজারে প্রতিকেজি মোটরশুঁটি বিক্রি হচ্ছে ৯০ টাকা। শিমের বিচি বিক্রি হচ্ছে ৮০ টাকায়।

রাজধানীর বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহে ফার্মের মুরগির দাম বাড়লেও চলতি সপ্তাহে তা স্থিতিশীল রয়েছে। প্রতিকেজি মুরগি ১৩০ টাকা করে বিক্রি হচ্ছে।

এছাড়া গরুর মাংস ৪৮০ থেকে ৫০০ টাকা দরে বিক্রি হচ্ছে। খাসির মাংস পাওয়া যাচ্ছে ৭২০ থেকে ৮০০ টাকায়, দেশী মুরগি হালি ১ হাজার থেকে ১২০০ টাকা, পাকিস্তানি কক কেজি ২২০ থেকে ২৪০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, টমেটো প্রতি কেজি ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। শিম প্রকারভেদে ১০ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। তবে কাঁচা মরিচ ও ধনেপাতার দাম চড়া। প্রতিকেজি কাঁচামরিচ ৬০ থেকে ৮০ টাকা, ধনে পাতা ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া, ফুলকপি প্রকারভেদে ১০ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। শালগম ৪০ টাকা, নতুন আলু ৩০ টাকায়, গাজর ৪০ টাকা, বেগুন ১০ থেকে ২৫ টাকায়, বাধাকপি ৩০ টাকা, ক্ষিরা ৪০ টাকা, পেয়াজ কলি ৩৫ টাকা, কচুমুখী ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া লাউ প্রকারভেদে ২৫ থেকে ৫০ টাকা, পটল ৪০ টাকা, করলা ৫০ টাকা, ঢেঁড়স ৪০ টাকায়, ঝিঙা ৪০ টাকা, কাঁকরোল ৩০ টাকায়, পেঁপে ১৫-২৫ টাকা, কচুর লতি কেজি ৫০ টাকা, বরবটি ৪০ টাকা, শসা ২০ টাকা, মিষ্টি কুমড়া প্রকারভেদে প্রতিটি ৩৫-৫০ টাকা বিক্রি হচ্ছে।

এছাড়া কুমড়ার হলুদ ফুল আঁটি ১৫ টাকা, পালং শাক প্রতি আটি ১০ টাকা, পুঁইশাক প্রতি আঁটি ২০ টাকা, লালশাক ১০ টাকা, কলমিশাক ১০ টাকা, লাউয়ের শাক ২৫ থেকে ৩০ টাকা, লেবুর হালি ২০-২৫ টাকা দামে বিক্রি হচ্ছে।

এদিকে, চালের বাজার রয়েছে স্থিতিশীল। মোটা চাল বিক্রি হচ্ছে ৩৮ থেকে ৪৫ টাকা, পাইজাম ৪৬ থেকে ৫০ টাকা, মিনিকেট ৬০ থেকে ৬৫ টাকা, নাজির ৫৬ থেকে ৬০ টাকা।

এদিকে, লুজ সয়াবিন তেল ৮০ থেকে ৮৪ টাকা কেজিতে বিক্রি হলেও বোতলের সোয়াবিন প্রকারভেদে ১০৬ থেকে ১০৮ টাকা বিক্রি হচ্ছে।

জেডএস/এসবি