‘ছেলেরা, তোমরা আমাদের খুশি ও গর্বিত করেছ’

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

বিষয় :

মিসবাহ

পাকিস্তান

টুইট

চ্যাম্পিয়ন্স ট্রফি

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭

‘ছেলেরা, তোমরা আমাদের খুশি ও গর্বিত করেছ’

পরিবর্তন ডেস্ক ৮:২১ অপরাহ্ণ, জুন ২০, ২০১৭

‘ছেলেরা, তোমরা আমাদের খুশি ও গর্বিত করেছ’

শীর্ষ ৮ দলের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান গিয়েছিল ৮ নম্বর দল হিসেবে। এরপর প্রথম ম্যাচেই ভারতের কাছে ১২৪ রানের বিশাল ব্যবধানে হেরে যাওয়ায় পাকিস্তান শিবিরে বেজে উঠেছিল গ্রুপপর্ব থেকেই বিদায় শঙ্কার সুর! সেই পাকিস্তানই সবাই বিস্মিত করে জিতে নিল প্রথম বারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা। সরফরাজ আহমেদের দলের এই বিস্ময়কর পারফরম্যান্সে অভিভূত পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। তবে সবচেয়ে বেশি খুশি বুঝি মিসবাহ-উল-হকই।

দেড় মাস আগেও সরফরাজ, আমির, আজহারদের সতীর্থ ছিলেন মিসবাহ। মে মাসেও ওয়েস্ট ইন্ডিজে একসঙ্গেই খেলেছেন টেস্ট। সেই সরফরাজরা যখন ইংল্যান্ডের মাটিতে বিশ্বকে বিস্মিত করে শিরোপা উদযাপন করলেন, স্বপ্নের ট্রফিটা নিয়ে দেশে ফিরলেন, দুর্লভ সেই দৃশ্য দেখে আনন্দে, খুশিতে, গর্বে মিসবাহ’র বুকটা ভরে গেছে। অভিভূত মিসবাহ তই অসাধারণ এই অর্জনের জন্য উত্তরসূরিদের জানিয়েছেন অভিনন্দন।

দলকে শুভেচ্ছা জানিয়ে মিসবাহর টুইট, ‘ চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭-তে দারুণ এই জয়ের জন্য দল, সত্যিকারের পিসিবি ও পুরো দেশবাসী অভিনন্দন। ছেলেরা, তোমরা আমাদের খুশি ও গর্বিত করেছ।’ টুইটারে সরফরাজদের অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান, ওয়াসিম আকরাম, শহীদ আফ্রিদি এবং সানিয়া মির্জাও।

ক্রিকেটার থেকে রাজনীতিতে নাম লেখানো কিংবদন্তি ইমরান খান লিখেছেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭-তে অসাধারণ পারফরম্যান্স করায় পাকিস্তান দলকে অভিনন্দন। নবাগত প্রতিভা ফখর জামানকে দারুণ খেলতে দেখাটা কী চমৎকারই না ছিল!’ ১৮ জুন ওভালের ফাইনালকে ইঙ্গিত করে শহীদ আফ্রিদির টুইটটা একটু অন্য রকম, ‘এই পারফরম্যান্সের কথা ভারত এবং পাকিস্তান, দুই দেশের সমর্থকরাই দীর্ঘ দিন মনে রাখবে! পাকিস্তানিরা সত্যিই এই চ্যাম্পিয়ন্স ট্রফির মূল্যটাকে অবিস্মরণীয় করে তুলেছে।’

স্বাভাবিকভাবেই ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার টুইটটা ছিল ভিন্ন। ভারতে জন্ম হলেও তিনি এখন পাকিস্তানি ‘বধু’। তবে রক্তে-মাংসে তিনি যে এখনো একজন ভারতীয়ই, সেটা তার টুইটেই স্পষ্ট। ক্রিকেটে হারলেও হকিতে জিতেছে ভারত। সানিয়ে মির্জার টুইটেও ফুটে উঠেছে সেটাও। অন্য দিকে পাকিস্তানি বউ হিসেবে পাকিস্তানকেও জানিয়েছেন অভিনন্দন, ‘ক্রিকেটে হারলেও হকিতে আবার জিতেছে। ভারতীয় হকি দলকে অভিনন্দন। অভিনন্দন পাকিস্তান দলকেও। ক্রীড়ার কী অসাধারণ সাম্যতা!’

কেআর