আর্থিক উন্নতি ও দীর্ঘস্থায়ী বকেয়া পুনরুদ্ধার হবে

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

আর্থিক উন্নতি ও দীর্ঘস্থায়ী বকেয়া পুনরুদ্ধার হবে

পরিবর্তন ডেস্ক ১২:০২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৩, ২০১৯

আর্থিক উন্নতি ও দীর্ঘস্থায়ী বকেয়া পুনরুদ্ধার হবে

মেষ রাশি: (২১ মার্চ – ২০ এপ্রিল) চারপাশে থাকা মানুষজন আপনার মনোবল এবং উদ্দীপনা জাগিয়ে তুলবে। আপনার লগ্নি এবং ভবিষ্যৎ লক্ষ্য সম্পর্কে গোপনীয়তা রাখুন। এমন একটি দিন যেখানে ভালো এবং মন্দ ঘটনা ঘটবে- আপনাকে পরিশ্রান্ত এবং বিভ্রান্ত করে ছাড়বে।

বৃষ রাশি: (২১ এপ্রিল – ২০ মে) কথা বলবার আগে দু’বার ভাবুন। আপনার মতামতগুলো অজান্তেই কারোর অনুভূতিকে আহত করতে পারে। দীর্ঘসময়ের স্থগিত বকেয়া এবং পাওনাগুলো শেষমেশ পুনরুদ্ধার করা যাবে। অন্যদের মধ্যে আপনার অপ্রয়োজনীয় ত্রুটি খোঁজা আত্মীয়দের দ্বারা সমালোচিত হতে পারে। আপনি একটা সময় বুঝতে পারবেন এটি শুধুমাত্র সময়ের অপচয়। আপনি এই থেকে কিছুই লাভ করতে পারবেন না। এর থেকে ভালো অভ্যাস পরিবর্তন করা।

মিথুন রাশি: (২১ মে – ২০ জুন) আর্থিক দিকে উন্নতি নিশ্চিত। ঘরে ধর্মানুষ্ঠান সম্পাদিত হবে। ব্যবসার মিটিংয়ে স্পষ্টবাদী এবং আবেগতাড়িত হবেন না- কথা বলায় রাশ না টানলে সহজেই খ্যাতি হারাবেন। বাইরে বেরোনো প্রয়োজন এবং উচুঁ জায়গার লোকেদের সঙ্গে যোগাযোগ বাড়ান।

কর্কট রাশি: (২১ জুন- ২০ জুলাই) আপনার অকপট এবং নির্ভীক মতামত বন্ধুর অহঙ্কারে আঘাত করতে পারে। অপরিকল্পিত উৎস থেকে টাকা-পয়সা লাভ আপনার দিন উজ্জ্বলতর করতে তুলবে। যারা মানসিক ভরসা চাইছেন তারা হয়তো বয়স্কদেরকে তাদের সাহায্যে এগিয়ে আসতে দেখবেন। প্রিয়জনের কাছে আপনার উপস্থিতি বিশ্বের সবচেয়ে সুন্দর মুহূর্ত গড়ে তুলবে।

সিংহ রাশি: (২১ জুলাই- ২১ আগস্ট) আজকের দিনে ভ্রমণ করা এড়িয়ে চলুন-কারণ এটি কেবলমাত্র চাপ এবং উদ্বেগের দিকে নিয়ে যাবে। এমন জিনিস কেনার পক্ষে আদর্শ দিন যার দাম বাড়বে। কর্মক্ষেত্রে এই দিনটা আপনার হতে চলেছে।

কন্যা রাশি: (২২ আগস্ট – ২২ সেপ্টেম্বর) আপনি কোন বিষয়ের সমাধান করতে গেলে মেজাজ এবং পরিকল্পনার পরিবর্তন প্রভাবশালী হয়ে উঠবে। সময়, কাজ, অর্থ, বন্ধু, পরিবার, আত্মীয়; সবাই একদিকে এবং আপনার সঙ্গীর সঙ্গে একে অপরের সঙ্গে আজ অন্য দিকে থাকবেন। কোনো আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শন করবে। প্রতিবেশীরা বিবাহিত জীবনকে আশান্ত করাবার চেষ্টা করতে পারেন, কিন্তু উভয়ের মধ্যের বন্ধনকে নাড়ানো কঠিন।

তুলা রাশি: (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর) কোন দীর্ঘস্থায়ী লগ্নি এড়িয়ে চলুন এবং বাইরে গিয়ে ভালো বন্ধুর সাথে কিছু সুখপ্রদ স্মৃতি কাটান। একটি সময়ের পরে নিজেকে ধকল দেবেন না কারণ কিছু নির্দিষ্ট সমস্যা থেকে দূরে থাকাই শ্রেষ্ঠ। প্রিয়জন ছাড়া সময় কাটানো অসুবিধা হবে। চোখ কখনো মিথ্যা বলে না। সঙ্গীর চোখের বিশেষ কিছু আজ আপনাকে সত্যিই কিছু বলবে।

বৃশ্চিক রাশি: (২২ অক্টোবর – ২০ নভেম্বর) যখন আপনি একাকী বোধ করছেন তখন পরিবারের সাহায্য নিন। এটি হতাশা থেকে বাঁচাবে। এটি আপনাকে যুক্তিগ্রাহ্য সিদ্ধান্ত নিতেও সাহায্য করবে। ভালোবাসার মানুষটির খুবই অভাব অনুভব করতে পারেন। সহকর্মী এবং ঊর্ধ্বতনরা তাদের পূর্ণ সহযোগিতার বিস্তার ঘটাবেন তাই অফিসের কাজে গতিলাভ করবে।

ধনু রাশি: (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর) সৃজনশীল প্রতিভা সঠিকভাবে ব্যবহার করলে অত্যন্ত লাভজনক প্রমাণিত হতে পারে। যুক্তিসম্মত হতে চেষ্টা করুন বিশেষত যারা আপনাকে ভালোবাসে এবং পরোয়া করে। প্রেমিকার সঙ্গে সম্পর্ক কিছু ভুল বোঝাবুঝির কারণে ক্ষতিগ্রস্ত হতে পারে। মনে রাখতে হবে যে প্রেম হলো গুরুতর বিষয়, তাই এতে নিজের ইচ্ছা মত যা খুশি করতে যাবেন না।

মকর রাশি: (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি) মানসিক শান্তির জন্য নিজেকে কিছু দান এবং দাতব্য কাজে নিয়োজিত করুন। একটি উত্তেজনাপূর্ণ নতুন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন- যা আর্থিকভাবে লাভবান করতে পারে। কারোর জন্য- পরিবারে নতুন একজনের আগমন উৎসব এবং অনুষ্ঠানের মুহূর্ত বয়ে আনবে। কামদেব জীবনে প্রেমের ঝরনা বওয়াতে অগ্রধাবন করবে।

কুম্ভ রাশি: (২১ জানুয়ারি -১৮ ফেব্রুয়ারি) সাময়িক ঋণের জন্য যারা আপনার কাছে আসে তাদেরকে শুধু উপেক্ষা করুন। যারা মানসিক ভরসা চাইছেন তারা হয়তো বয়স্কদেরকে তাদের সাহায্যে এগিয়ে আসতে দেখবেন। নিজের প্রেমের ক্ষেত্রেও জিভে সংযম না থাকলে প্রচুর সমস্যা দেখা দেবে। ঘরে এবং কাজের জায়গায় চাপ আপনাকে খিটখিট করে তুলতে পারে। যদি কোনো ক্ষেত্রে আপনি কোনো বিতর্কে জড়িয়ে পড়েন তাহলে রুক্ষ বিবৃতি না করার জন্য সতর্ক থাকুন।

মীন রাশি: (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) আর্থিক অসুবিধা সমালোচনা এবং বিতর্কের দিকে নিয়ে যাবে-যারা আপনার কাছ থেকে অনেক বেশি প্রত্যাশা রাখে তাদেরকে না বলার জন্য তৈরি হোন। বাচ্চারা স্কুলে পড়াশোনার প্রতি অমনোযোগের কারণে আপনি হতাশ হতে পারেন। ঊর্ধ্বতন কারোর কাছে সবদিক দিয়ে ঠিক হওয়ার পরেই ফাইল হস্তান্তর করুন। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর এবং চাপপূর্ণ প্রমাণিত হবে।

ইসি/এইচআর

 

রাশিফল: আরও পড়ুন

আরও