প্রথম এশীয় হিসেবে গোল্ডেন গ্লোব জয় আজিজ আনসারির

ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ৭ শ্রাবণ ১৪২৫

প্রথম এশীয় হিসেবে গোল্ডেন গ্লোব জয় আজিজ আনসারির

পরিবর্তন ডেস্ক ১:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ০৯, ২০১৮

print
প্রথম এশীয় হিসেবে গোল্ডেন গ্লোব জয় আজিজ আনসারির

প্রথম ভারতীয় তথা এশীয় হিসেবে গোল্ডেন গ্লোব পুরস্কার জিতলেন চেন্নাইয়ের সন্তান আজিজ আনসারি। টেলিভিশনের কমেডি সিরিজে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন তিনি। এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের এইসময় পত্রিকা।

'মাস্টার অফ নান' কমেডি সিরিজে নায়ক দেব শাহ-এর চরিত্রে অভিনয় করেন ৩০ বছরের আজিজ। এই সিরিজটি লেখার জন্য তিনি ইতোমধ্যেই এমি পুরস্কার জিতেছেন। গত জানুয়ারিতে তিনি স্যাটারডে নাইট লাইভে সঞ্চালনাও করেন। একজন ভারতীয় বংশোদ্ভূত এন্টারটেইনারের কাছে এই দুটিই বিরাট সম্মানের।

তিনি ও তার শো যেভাবে দিনদিন জনপ্রিয়তা পেয়েছে, তাতে তার গোল্ডেন গ্লোব পাওয়াটা খুব একটা অপ্রত্যাশিত ছিল না। সম্পূর্ণ নিজের চিন্তাভাবনায় তিনি নিজের শো দাঁড় করিয়েছেন। প্রথম দুটো সিজনই তাকে তারকা বানিয়ে দিয়েছে। গতবার মনোনয়ন পেলেও গোল্ডেন গ্লোব ফসকে যায় আজিজের হাত থেকে।

এবার মঞ্চে পুরস্কার নিতে উঠে আজিজ বললেন, 'সত্যিই ভাবিনি আমি পুরস্কার জিতবো। কারণ সব ওয়েবসাইট বলছিল, আমি হারতে চলেছি। পরপর দু বার এটা হারানোটা কঠিন ছিল, তাই পুরস্কার জিতে আমরা খুব খুশি।'

আজিজের বাবা-মা তামিলনাড়ুর বাসিন্দা। মা ফাতিমা কাজ করেন একটি মেডিকেল অফিসে আর বাবা শওকত গ্যাস্ট্রোএন্টেরোলজিস্ট। উদ্বাস্তু বাবা-মায়ের সন্তান আজিজের জন্ম হয় কলম্বিয়ায়। নিউ ইয়র্ক ইউনিভার্সিটি স্টার্ন স্কুল অফ বিজনেসে পড়ার সময় থেকেই কমেডি তারকা হওয়ার দিকে এগোনো শুরু আজিজের। তিনি তখন থেকেই বিগ অ্যাপল শো ও অন্যান্য সাপ্তাহিক শো-তে পারফর্ম করতেন। ২০০৬ সালে আস্পেনে HBO-র মার্কিন কমেডি আর্ট ফেস্টিভ্যালে বেস্ট স্ট্যান্ড আপ-এর জুরি পুরস্কার জেতেন। এরপর আর ফিরে তাকাতে হয়নি।

জিজাক/

 
.



আলোচিত সংবাদ