আয়রন ম্যান আর তিনি এক নন

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

আয়রন ম্যান আর তিনি এক নন

পরিবর্তন ডেস্ক: ১:৩৯ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

আয়রন ম্যান আর তিনি এক নন

প্রায় এক দশকেরও বেশি সময় ধরে রবার্ট ডাউনি জুনিয়র, টোনি স্টার্ক হিসেবে, মানে আয়রন ম্যান-এর ভূমিকায় সারা দুনিয়ার মার্ভেল অনুরাগীদের জন্য তার অসামান্য অভিনয়ের পাশাপাশি দুর্দান্ত সব অ্যাকশনের রসদ দিয়ে গিয়েছেন। কিন্তু রবার্ট বলেছেন ব্যক্তি জীবনে তিনি একেবারেই এই সুপারহিরো নন।

ভারতের এই সময় পত্রিকার খবরে বলা হয়, রবার্টের ক্যারিয়ার উঠে এসেছে মূলত থিয়েটার থেকে। তিনি বলেছেন তার 'অফ-ব্রডওয়ে' ট্রেনিং তাকে শিখিয়েছে তার অভিনীত চরিত্রদের থেকে 'এসথেটিক ডিসট্যান্স' বজায় রাখতে, যার জন্য তার নিজস্ব ব্যক্তিসত্ত্বার থেকে তিনি কখনওই খুব বেশি দূরে চলে যান না।

আয়রন ম্যানের প্রেক্ষিতে তিনি বলেন, 'আমি আমার কাজ নই। আমি যে কাজ ওই স্টুডিওতে করেছি ব্যক্তি জীবনে সেটা আমি নই। বা যে সময়টা আমি ওই চরিত্রের মাধ্যমে কাটিয়েছি, সেটাও আমি নই।'

তবে ব্যাপারটা যে খুব সোজা নয়, সে কথাও বলছেন রবার্ট। 'আমাদের মধ্যে যে শিশু বাস করে তার সব সময়ই মনে হয় যে এই সুন্দর সময়টাই চলবে। তার মধ্যেই আমরা হাত ধরাধরি করে সবাই গান গাইব,' বলেন রবার্ট।

৫৪-বছর বয়সী রবার্ট আমেরিকান ডলারে ৫০ মিলিয়ান রোজগার করেছেন 'অ্যাভেঞ্জারস'-র (২০১২) জন্য। আর 'অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার'-এর জন্য আরও ৭৫ মিলিয়ন আমেরিকান ডলার। নিজেকে রবার্ট বলেন মার্ভেলের 'ট্রাস্ট ফান্ড কিড'। এও বলেন যে 'অ্যাভেঞ্জারস: এন্ডগেম'-এর পর রাস্তাটা এখনও তার কাছে পরিষ্কার নয়। 'যেটা অব্যর্থ বলে ভাবা হয়, সেটার ওপর সব সব সময়ই একটা নির্ভরতা থাকে। তাই আমি (আয়রন ম্যানের ভূমিকায় অভিনয় করার সময়) এই 'ট্রাস্ট ফান্ড কিড'-এর খুব কাছাকাছি চলে এসেছিলাম,' বলছেন রবার্ট ডাউনি জুনিয়র।

জিজাক/

 

হলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও