গেম অফ থ্রোনস-৮ আবার তৈরিতে লাখো ভক্তের পিটিশন

ঢাকা, ১৩ জুন, ২০১৯ | 2 0 1

গেম অফ থ্রোনস-৮ আবার তৈরিতে লাখো ভক্তের পিটিশন

পরিবর্তন ডেস্ক ৩:৫৭ অপরাহ্ণ, মে ১৭, ২০১৯

গেম অফ থ্রোনস-৮ আবার তৈরিতে লাখো ভক্তের পিটিশন

তুমুল জনপ্রিয় টিভি সিরিজ গেম অফ থ্রোনসের শেষ সিজন চরম হতাশ করেছে ভক্তদের।

এর সাম্প্রতিক পর্বগুলো সম্প্রচারিত হওয়ার পর দর্শকরা চুপচাপ বসে থাকেনি। তারা সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনার পাশাপাশি আনুষ্ঠানিকভাবে একটি পিটিশনেরও উদ্যোগ নিয়েছে।

শুক্রবার এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত চেঞ্জ ডট অর্গের ওই আবেদনে স্বাক্ষর করেছে প্রায় ৮ লাখ হতাশ দর্শক। আবেদনকারীদের লক্ষ্য হচ্ছে ১০ লাখ স্বাক্ষর জোগাড় করা।

জর্জ আরআর মার্টিনের বইয়ের ওপর ভিত্তি করে নির্মিত জনপ্রিয় টিভি সিরিজ গেম অব থ্রোনস। মনঃক্ষুণ্ণ দর্শকরা সিরিজটির গল্প এবং তাদের প্রিয় চরিত্রগুলোর পরিণতিতে দারুণ আহতবোধ করেছে।

চলতি সপ্তাহে সিরিজটির শেষ পর্বের আগের পর্ব প্রচার হওয়ার পর চেঞ্জ ডট অর্গে ওই পিটিশন শুরু হয়। জিওটির সিজন এইট ‘সম্পূর্ণ নতুন দক্ষ’ লেখকদের দিয়ে লিখিয়ে আবার নির্মাণ করার আবেদন জানানো হয়েছে এতে।

আবেদনকারীদের যুক্তি হচ্ছে, সিরিজটির লেখক ডেভিড বেনিওফ এবং ডিবি ওয়েইস এই কাজের জন্য ‘শোচনীয়ভাবে অযোগ্য প্রমাণিত হয়েছেন’।

পিটিশনে স্বাক্ষরকারীদের অনেকে তাদের মতামত জানান ওয়েবসাইটটিতে। তাদের মতে, ‘শেষ সিজনের পর্বগুলো তাড়াহুড়ো করে বানানো মনে হয়েছে। এতে মূলত লেখককে সম্পূর্ণ অসম্মান করা হয়েছে। আট বছর ধরে নির্মিত চরিত্রগুলো একদম ড্রেনে ভাসিয়ে দেয়া হয়েছে।’

এতকিছুর পরও বিপুল সংখ্যক মানুষ জিওটি দেখছে প্রতি সপ্তাহে। এই রোববার প্রচারিত পর্বটি দেখেছে ১.৮৪ কোটি মানুষ, যা একটি নতুন রেকর্ড, জানায় এইচবিও।

এমআর/আইএম

 

হলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও