এমির তালিকায় কমেডির রমরমা

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫

এমির তালিকায় কমেডির রমরমা

পরিবর্তন ডেস্ক: ২:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৮

এমির তালিকায় কমেডির রমরমা

এবার ৭০তম প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ডসে তিনটি পুরস্কার পেয়ে সবার মুখে মুখে ছড়িয়ে পড়ল কমেডি সিরিজ ‘দ্য মার্ভেলাস মিসেস মেইজেল’-এর নাম। প্রধান অভিনেত্রী রেচেল ব্রসনাহান ছাড়াও সেরা পার্শ্বচরিত্র (নারী) হিসেবে অ্যালেক্স বরস্টাইন জিতে নিয়েছেন পুরস্কার। সেরা কমেডি সিরিজের পুরস্কারও পেয়েছে এই শো। সাধারণত থ্রিলারের রমরমা থাকলেও এবার কমেডিকে সমান গুরুত্ব দিয়েছে এমি। কমেডি সিরিজ ‘ব্যারি’র জন্য প্রধান অভিনেতা বিল হেডার পেয়েছেন সেরার সম্মান। ওই সিরিজেই সেরা পার্শ্বচরিত্র (পুরুষ) হেনরি উইঙ্কলার।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, লিমিটেড সিরিজে সেরা অভিনেতা হিসেবে পুরস্কার জিতেছেন ড্যারেন ক্রিস। ‘দি অ্যাসাসিনেশন অব জিয়ানি ভারসাচে: আমেরিকান ক্রাইম স্টোরি’র জন্য। একই বিভাগে প্রধান অভিনেত্রী রেজিনা কিং সম্মানিত হন ‘সেভেন সেকেন্ডস’-এর জন্য।

নতুনদের জায়গা দেওয়ার সঙ্গে সঙ্গে পুরনো ও পপুলার শোয়ের অভিনেতারাও বরাবরের মতো ঠাঁই পেয়েছেন এমির বিজেতাদের তালিকায়। ড্রামা সিরিজ ‘ক্রাউন’-এর জন্য সেরা অভিনেত্রী ক্লেয়ার ফয়। এর পর অবশ্য এলিজাবেথের চরিত্রে তাকে আর দেখা যাবে না। ফলে মঞ্চে বেশ আবেগপ্রবণ ছিলেন ক্লেয়ার। ড্রামা সিরিজে সাপোর্টিং অ্যাকট্রেস হিসেবে পুরস্কার পেয়েছেন থ্যান্ডি নিউটন, ‘ওয়েস্ট ওয়ার্ল্ড’-এর জন্য। ওই একই বিভাগে ‘গেম অব থ্রোনস’-এর জন্য সেরা পার্শ্বচরিত্রের পুরস্কার পেয়েছেন পিটার ডিঙ্কলেজও। সেরা ড্রামা সিরিজের পুরস্কারও জুটেছে ‘জিওটি’র ভাগ্যে।

জিজাক/