স্টার ওয়ার্স-এর বন্দুক বিক্রি সাড়ে ৪ কোটি টাকায়

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫

স্টার ওয়ার্স-এর বন্দুক বিক্রি সাড়ে ৪ কোটি টাকায়

পরিবর্তন ডেস্ক ৭:৫১ অপরাহ্ণ, জুন ২৪, ২০১৮

স্টার ওয়ার্স-এর বন্দুক বিক্রি সাড়ে ৪ কোটি টাকায়

জনপ্রিয় সাইন্স ফিকশন মুভি স্টার ওয়ার্স- রিটার্ন অফ দ্য জেডাই-এ অভিনয়ের সময় হ্যারিসন ফোর্ড যে বন্দুক ব্যবহার করেছিলেন সেটি শনিবার নিলামে সাড়ে পাঁচ লাখ ডলার (৪.৬৫ কোটি টাকা) মূল্যে বিক্রি হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, মূলত কাঠ দিয়ে তৈরি বন্দুকটি প্রায় ত্রিশ বছর ধরে সিনেমাটির শিল্প নির্দেশক জেমস শপের কাছে ছিল।

নিলাম প্রতিষ্ঠান জুলিয়ান'স অকশনস জানিয়েছে, রবার্ট রিপ্লির 'বিলিভ ইট ওর নট' অভিনয়ের জন্য ব্যবহৃত বন্দুকটি কিনেছে।

স্টার ওয়ার্স ভক্তদের কাছে অস্ত্রটি 'ব্লাস্টার' নামে পরিচিত। বাস্তবে এটি শুধুই একটি বন্দুকের আদলে তৈরি একটি জিনিস। নিলামে চড়া মূল্যে বিক্রি হওয়া অন্যান্য জিনিসও বানানো হয়েছে কাল্পনিক গল্পকে ফুটিয়ে তুলতে, কিন্তু স্টার ওয়ার্স-এর ভক্তদের কাছে এ সবের মূল্য অনেক।

স্টার ওয়ার্স-এর প্রথম দুটি সিনেমায় মার্ক হ্যামিল যে লাইটসেবার (আলোর তরবারি) ব্যবহার করেছিলেন তার চেয়ে বেশি মূল্যে বিক্রি হল হ্যারিসন ফোর্ডের বন্দুক।

শপ ওই সিনেমায় তার কাজের জন্য অস্কার পুরষ্কারের জন্য মনোনীত হয়েছিলেন। বন্দুকটি ছাড়াও আরও ৪০টি জিনিস নিলামে তোলেন তিনি।

স্টার ওয়ার্সে ব্যবহৃত জিনিসগুলোর মধ্যে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে আর2-ডি2 রোবটটি।  গত বছর নিলামে এটি ২.৭৬ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছিল।

এমআর/