এশিয়া কাপে পাকিস্তান তৃতীয়

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

এশিয়া কাপে পাকিস্তান তৃতীয়

পরিবর্তন প্রতিবেদক, মওলানা ভাসানী হকি স্টেডিয়াম ৭:১১ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৭

print
এশিয়া কাপে পাকিস্তান তৃতীয়

৩২ বছর আগে ঢাকা থেকে এশিয়া কাপ হকির শিরোপা নিয়ে ফিরেছিল পাকিস্তান। এশিয়ার হকির শ্রেষ্ঠত্বের এই আসরে প্রথম তিনবারই চ্যাম্পিয়ন হয়েছিল দলটি। কিন্তু সেই ১৯৮৯ সালের পর আর শিরোপা পাওয়া হয়নি তাদের। ৩২ বছর পর ফের ঢাকা থেকেও শিরোপা নিয়ে ফেরা হলো না তাদের। ফাইনালেই উঠতে পারেনি পাকিস্তান। তবে চারবারের চ্যাম্পিয়ন কোরিয়াকে স্থান নির্ধারণী ম্যাচে ৬-৩ গোলে হারিয়ে তৃতীয় হয়েছে দলটি।

রোববার ঢাকার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বেলা ৩টার ম্যাচে শুরুতে কোরিয়া সমানে সমানে লড়েছে পাকিস্তানের সাথে। তবে পরে ভেঙে পড়েছে দলটি। আগের দিন তাদের মালয়েশিয়ার বিপক্ষে সুপার ফোরের ম্যাচটি শেষ হয়েছিল রাত প্রায় ১২টার দিকে। ক্লান্তি হয়তো বাজে ভাবেই প্রভাব ফেলেছে তাদের খেলায়।

এই ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় পাকিস্তান। গোল করেন এজাজ আহমেদ। পাল্টা আক্রমণে অবশ্য ২০ মিনিটে চু সুক হুন রিভার্স হিটে সমতায় এনে দেন কোরিয়াকে। কিন্তু ২৬ মিনিটে রশিদ মেহমুদের চমৎকার হিটে পাকিস্তানের ব্যবধান ২-১ করে।

এরপর পাকিস্তানের সময়টা গোল উৎসবের। টানা চার গোল আদায় করে দলটি। ২৬ মিনিটে রশিদ মাহমুদ, ৩০ মিনিটে এজাজ আহমেদ, ৩২ মিনিটে আবু মাহমুদ গোল করেন। ৩৬ মিনিটে এজাজ আহমেদ হ্যাটট্রিক পূরণ করলে পাকিস্তানের ব্যবধান ৫-১ হয়। এরপর কোরিয়া দুটি গোল শোধ করে। তবু শেষ রক্ষা হয়নি। ৫৬ মিনিটে মোহাম্মদ ইয়াকুব পাকিস্তানের ৬-৩ গোলের জয় নিশ্চিত করেন।

টিএআর/ক্যাট

 
.



আলোচিত সংবাদ