নাটকীয় ম্যাচে কোরিয়াকে বিদায় করে ফাইনালে মালয়েশিয়া

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

নাটকীয় ম্যাচে কোরিয়াকে বিদায় করে ফাইনালে মালয়েশিয়া

পরিবর্তন প্রতিবেদক ১২:৩৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৭

print
নাটকীয় ম্যাচে কোরিয়াকে বিদায় করে ফাইনালে মালয়েশিয়া

এশিয়া কাপ হকিতে সবচেয়ে বড় নাকট মঞ্চস্থ হলো শনিবার রাতে। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচের এদিন মুখোমুখি হলো কোরিয়া ও মালয়েশিয়া। বেলা ৩ টার ম্যাচ পিছিয়ে গিয়েছিল রাত সাড়ে ৮টায়। সেটি শুরু হলো আরো দেরিতে। যে ম্যাচে ৫৮ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থাকলো কোরিয়া। কিন্তু ৫৯ মিনিটে গোল পরিশোধ করলো মালয়েশিয়া। ফাইনালের টিকিট পেতে যাদের প্রয়োজন ছিল ড্র। আর সেই মহামূল্যবান ড্র নিয়ে এশিয়া কাপে প্রথমবারের মতো ফাইনালে উঠলো মালয়েশিয়া। এর আগে এশিয়া কাপে দলটির সর্বোচ্চ সাফল্য ছিল তৃতীয় হওয়া।

এদিন ম্যাচের ২৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে এগিয়ে যায় কোরিয়া। দলটির জিহুন ইয়াঙ্গ পেনাল্টি কর্নার থেকে গোলটি করেন। ৫৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ফাইজাল সারি গোল করে সমতা এনে দেন মালয়েশিয়াকে। এখন পর্যন্ত এই সারিই টুর্নামেন্টের সর্বোচ্চ গোল দাতা। শেষ মুহূর্তের আগে গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে উঠেছিল মালয়েশিয়া। খেলেছে গোলকিপার ছাড়া। যাতে আরেকজন বেশি নিয়ে মাঝ মাঠ শক্ত করা যায়। গোল করার পরই গোলকিপার নামায় মালয়েশিয়া। কোরিয়া আবার গোলকিপার উঠিয়ে নামায় ফিল্ড খেলোয়াড়কে। কিন্তু তাতে লাভ হয়নি।

সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৩-২ গোলে হারিয়েছিল মালয়েশিয়া। দ্বিতীয় ম্যাচে অবশ্য ভারতের কাছে হারে ৬-২ গোলো। অন্যদিকে কোরিয়া সুপার ফোরে দুটি ম্যাচই ড্র করে। ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করার পর পাকিস্তানের সঙ্গেও ড্র করে একই ব্যবধানে। এই ম্যাচে মাঠে নামার আগে তাই কোরিয়ার পয়েন্ট ছিল ২, আর মালয়েশিয়ার ৩। ফলে ড্র করেই ফাইনালের টিকিট কাড়লো তারা। রোববার বিকেল সাড়ে ৫টায় ভারতের বিপক্ষে শিরোপার জন্য লড়বে তারা।

এবার শিরোপা জিতলে হ্যাটট্রিক শিরোপা পাওয়া হতো কোরিয়ার। কিন্তু সেটা হলো না।

টিএআর/এএস

 
.



আলোচিত সংবাদ