যুব অলিম্পিক হকির শেষ আটে বাংলাদেশ

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫

যুব অলিম্পিক হকির শেষ আটে বাংলাদেশ

পরিবর্তন প্রতিবেদক ১১:০৩ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮

যুব অলিম্পিক হকির শেষ আটে বাংলাদেশ

বাংলাদেশ যুব হকি দল (ফাইল ছবি)

রোমাঞ্চকর জয়ে যুব অলিম্পিক হকিতে শেষ আটের টিকিট কেটেছে বাংলাদেশ। আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে অনুষ্ঠিত আসরে ‘বি’ গ্রুপে খেলছে লাল-সবুজের যুবারা। যেখানে বৃহস্পতিবার নিজেদের শেষ ম্যাচে কেনিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। প্রতিপক্ষকে এদিন ৪-৩ গোলে হারিয়েছে সোহানুর-আরশাদরা।

বাংলাদেশ ম্যাচটি জিতেছে প্রথমে ০-২ গোলে পিছিয়ে পড়ার পরও। ফাইভ-এ-সাইড ম্যাচটিতে প্রথমার্ধ ২-২ গোলে সমতায় শেষ হয়। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ আরো দুই গোল করে। বিপরীতে কেনিয়া করে ১ গোল।

৬ মিনিটের মধ্যে কেনিয়া ০-২ গোলে এগিয়ে যায়। ৭ মিনিটে বাংলাদেশের পক্ষে ব্যবধান কমান মোহাম্মদ মহসিন। পরের মিনিটে গোল করে দল সমতা এনে দেন সারওয়ার হোসেন।

দ্বিতীয়ার্ধে কেনিয়া ফের লিড নিলেও বাংলাদেশ সেই গোল পরিশোধ করে। পরে আরো একটি গোল করে জয় ছিনিয়ে নেয়। ১১ মিনিটে কেনিয়া স্কোর লাইন ৩-২ করে। ১৪ মিনিটে মোহাম্মদ হাসানের গোলে বাংলাদেশ ফের ম্যাচে সমতা আনে। ১৭ মিনিটে আরশাদ হোসেন গোল করে বাংলাদেশের ৪-৩ গোলের জয় নিশ্চিত করেন।

৫ ম্যাচে দুই হয়ে শেষ আটের টিকিট পেল বাংলাদেশ। এই গ্রুপ থেকে শেষ আট নিশ্চিত করা অন্য চার দল- অস্ট্রেলিয়া, ভারত ও অস্ট্রিয়া।

টিএআর