কোরিয়াকে হারিয়ে তৃতীয় বাংলাদেশ

ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ৪ ভাদ্র ১৪২৫

কোরিয়াকে হারিয়ে তৃতীয় বাংলাদেশ

পরিবর্তন ডেস্ক ৫:২১ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০১৮

print
কোরিয়াকে হারিয়ে তৃতীয় বাংলাদেশ

থাইল্যান্ডে যুব অলিম্পিকের বাছাই টপকে ফাইনালে ওঠা হয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ হকি দলের। তাতে স্বপ্ন ভেঙেছে লাল-সবুজের প্রতিনিধিদের। আর্জেন্টিনায় হতে যাওয়া যুব অলিম্পিকের মূল আসরে এবার থাকছে না হকিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব। তবে ফাইনালে উঠতে না পারলেও তৃতীয় হওয়ার সান্তনা নিয়ে টুর্নামেন্ট শেষ করেছে বাংলাদেশ।

রোববার থাইল্যান্ডের ব্যাংককে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শক্তিশালী কোরিয়াকে ৫-৪ গোলে হারান সোহানুর রহমান সবুজরা। প্রথমে ৪-০ গোলে এগিয়ে গিয়ে কোরিয়াকে ব্যাকফুটে ফেলে দেয় বাংলাদেশ। পরে কোরিয়া ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেও শেষ পর্যন্ত জিততে পারেনি।

এদিন বাংলাদেশের হয়ে ২টি গোল করেন সোহানুর রহমান সবুজ । মোহাম্মদ উদ্দিন, সারওয়ার শাওন, মোহাম্মদ মেহেদী করেছেন ১টি করে গোল। ম্যাচের ১২ মিনিটের মধ্যে ৪-০ গোলে লিড নিয়েছিল বাংলাদেশ। পরের ১২ মিনিটের ৩টি গোল শোধ করে কোরিয়া। ম্যাচ তাতে জমে ওঠে। ২৭ মিনিটে সবুজের গোলে ৫-৩ গোলের লিড নেয় বাংলাদেশ। একই মিনিটে কোরিয়া আরেকটি গোল পরিশোধ করলেও ৩০ মিনিটের ফাইভ ‘এ’ সাইডের এই লড়াইয়ে শেষ হাসি হেসেছে বাংলাদেশ।

আগের দিন সেমি ফাইনালে ভারতের বিপক্ষে ৯-২ গোলে হেরে যায় বাংলাদেশ। ১১ দল নিয়ে আয়োজিত আসর থেকে দুই ফাইনালিস্টই শুধু পাবে মূল পর্বের টিকিট। বাংলাদেশ ২০১৪ সালে যুব অলিম্পিকের মূল পর্বে খেলেছিল।

গ্রুপপর্বে ৫ ম্যাচের ৩টিতে জয় ও ১টি করে ম্যাচে হার ও ড্র বাংলাদেশের। সিঙ্গাপুরকে ১০-৪ গোলে উড়িয়ে শুরু করেছিল বাংলাদেশ। পরের ম্যাচে চাইনিজ তাইপেকে হারায় ১২-২ গোলে। এরপর কম্বোডিয়ার জালে দেয় ২০ গোল। ম্যাচ জিতে ২০-০ ব্যবধানে। তবে চতুর্থ ম্যাচে মালয়েশিয়ার কাছে ১০-৪ গোলে হার। এরপর পাকিস্তানের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে সেমি ফাইনালে উত্তীর্ণ হয় বাংলাদেশ। রোববার মালয়েশিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। মালয়েশিয়া হয়েছে রানার্স আপ। এই দুই দল অক্টোবরে আর্জেন্টিনার রাজধানীতে চূড়ান্ত আসরে খেলবে।

টিএআর/ক্যাট

 
.


আলোচিত সংবাদ