মেরিনার্সকে হারিয়ে চ্যাম্পিয়ন আবাহনী

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

মেরিনার্সকে হারিয়ে চ্যাম্পিয়ন আবাহনী

পরিবর্তন প্রতিবেদক ৯:০৭ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০১৮

print
মেরিনার্সকে হারিয়ে চ্যাম্পিয়ন আবাহনী

খাজা রহমতউল্লাহ ক্লাব কাপ হকিতে চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী লিমিটেড। রোববার টুর্নামেন্টের ফাইনালে মেরিনার্স ক্লাবকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় আকাশি-নীলরা। এনিয়ে ক্লাব কাপে চতুর্থবারের মতো শিরোপার স্বাদ পেল আবাহনী। শিরোপা নির্ধারণী ম্যাচে আবাহনীর পক্ষে একমাত্র গোলটি করেছেন সোহানুর রহমান সবুজ।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে এদিন ফ্লাড লাইটের আলোয় অনুষ্ঠিত হয়েছে ফাইনাল ম্যাচ। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের কিছু পরে শুরু হয় খেলা। গতবারের লিগ চ্যাম্পিয়ন মেরিনার্স এবার ক্লাব কাপের শিরোপায় চোখ রেখেছিল। কিন্তু বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী তাদের সেই স্বপ্ন পূরণ হতে দেয়নি।

এদিন ১৬ মিনিটে প্রথম গোল আদায় করে নিয়েছিল আবাহনী। কিন্তু কৃষ্ণ কুমারের গোলটি পরে মেরিনার্সের আপত্তির মুখে বাতিলে হয়ে যায়। তাতে ফাইনালের ঝাঁঝাঁলো উত্তাপ আরো বেড়ে যায়। বিরতির পর ম্যাচের ৪০ মিনিটে পেনাল্টি কর্নার থেকে এগিয়ে যায় আবাহনী। সবুজের স্টিকে বল ঠিকানা খুঁজে নেয়।

আবাহনী ক্লাব কাপে প্রথম শিরোপা জিতেছিল ২০০৪ সালে। পরের শিরোপাটা জিতে তারা ২০০৮ সালে। এরপর ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর এবার টানা দ্বিতীয় ও চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন ঐতিহ্যবাহী ক্লাবটি।

ছয় দল নিয়ে এবারই প্রথম ক্লাব কাপের নাম করণ করা হয় হকি ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি প্রয়াত খাজা রহমতউল্লাহর নামে। গেল বছরের ২৪ অক্টোবর ইন্তেকাল করেন তিনি। এবার মোহামেডানের মতো দল খেলেনি ক্লাব কাপে। উষা ক্রীড়াচক্র তো দলবদলই করেনি।

টিএআর

 
.


আলোচিত সংবাদ