‘ডাক্তারদের আরও দায়িত্বশীল হতে হবে’

ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮ | ৫ শ্রাবণ ১৪২৫

‘ডাক্তারদের আরও দায়িত্বশীল হতে হবে’

সচিবালয় প্রতিবেদক ৫:৫৬ অপরাহ্ণ, জুন ২০, ২০১৮

print
‘ডাক্তারদের আরও দায়িত্বশীল হতে হবে’

গত ৯ বছরে সরকারের নিরলস প্রচেষ্টায় এ দেশের মানুষের স্বাস্থ্যমান অনেক উন্নত হয়েছে। শিশু ও মাতৃ মৃত্যুহার কমেছে। বিশেষ করে শিশু মৃত্যু হার কমিয়ে এমডিজি অর্জনে বাংলাদেশ সফল হয়েছে। এই সাফল্যকে আরো উর্ধ্বে নিয়ে গিয়ে জনগণের জন্য আধুনিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ডাক্তার, নার্সসহ সকল স্তরের কর্মকর্তা কর্মচারীদেরকে দায়িত্বশীলতার সাথে কাজ করে যেতে হবে।

বুধবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য মন্ত্রালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থা সমূহের সাথে ২০১৮-১৯ অর্থ বছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক একথা বলেন।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি দেশ ও জনগণের কাছে এক ধরনের অঙ্গীকারনামা।

জনগণের জন্য স্বাস্থ্য সেবার মান বাড়াতে এই চুক্তি অনুযায়ী আগামী এক বছরে নিষ্ঠার সাথে কাজ করার জন্য সকল পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব এবং চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিবের সাথে স্বাস্থ্য অধিদপ্তর, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, ঔষধ প্রশাসন অধিদপ্তর, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকগণ এবং স্বাস্থ্য অর্থনীতি ইউনিট, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্ত, নিপোর্ট, নিমিউ এন্ড টিসি, ট্রান্সপোর্ট এন্ড ইকুইপমেন্ট মেইনটেন্যান্স অর্গানাইজেশন এর প্রধানগণ চুক্তি স্বাক্ষর করেন।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ফয়েজ আহম্মদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ার, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদার, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডাঃ এনায়েত হোসেনসহ মন্ত্রণালয়, অধিদপ্তর এবং বিভিন্ন সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন। 

এসএস/

 
.



আলোচিত সংবাদ